March 29, 2024, 3:04 pm

শিরোনাম :
২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি সবাইকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি চৌদ্দগ্রামে বিএনএফের প্রার্থী জসিম উদ্দিনের ব্যাপক গণ সংযোগ
পাবনাতে শিপন প্যাকেজিংয়ের বিপুল পরিমান অবৈধ ও নিষিদ্ধ পলিথিনসহ গ্রেফতার ২

পাবনাতে শিপন প্যাকেজিংয়ের বিপুল পরিমান অবৈধ ও নিষিদ্ধ পলিথিনসহ গ্রেফতার ২

ঈশ্বরদী উপজেলা প্রতিনিধি:

পাবনার ঈশ্বরদীতে উৎপাদিত অবৈধ ঘোষিত বিপুল পরিমান পলিথিনসহ ২ জনকে গ্রেফতার করেছে কাশিনাথপুর ফাঁড়ি পুলিশ। এসময় তাদের সাথে থাকা অবৈধ পলিথিন বহনকারী একটি কার্ভাড ভ্যান ও জব্দ করেছেন।

গত ৬-ই অক্টোবর বৃহস্পতিবার ২০২২ সাঁথিয়া থানা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে কাশিনাথপুর ফাঁড়ি পুলিশের একটি চৌকসদল ৪০ কেজির মোট ১৬৬ টি বস্তা উদ্ধার করেন। যার আনুমানিক ওজন ১৬৬ মন যাহার আনুমানিক বাজার মূল্য ১৩,২৮০০০/= তের লক্ষ আটাশ হাজার টাকা।

এসময় অবৈধ পলিথিন বহন করার দায়ে পাবনা জেলার আমিনপুর থানাধীন চরকান্দি গ্রামের মো. সাত্তার আলীর ছেলে মো. দেলোয়ার হোসেন (৪০) এবং ঈশ্বরদী থানাধীন মশুড়িয়া পাড়া এলাকার মো. আঃ রাজ্জাকের ছেলে মো. লিখন (২৬) কে গ্রেফতার করা হয়েছে।

কাশিনাথপুর পুলিশ ফাঁড়ির এ এস আই তোজাম্মেল জানান, ঈশ্বরদী উপজেলাধীন শিপন প্যাকেজিংয়ের অবৈধ পলিথিনসহ দুইজনকে এবং বহনকরা একটি কাভার্ড ভ্যান আটক করা হয়েছে। উদ্ধারকৃত পলিথিন জব্দ দেখিয়ে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের (১৮এপ্রিল) দুপুরে ঈশ্বরদী পৌর এলাকার শৈলপাড়ায় অবৈধ পলিথিন কারখানায় অভিযান চালিয়ে পলিথিন কারখানার মালিক শৈলপাড়া এলাকার মো. নওফেল মালিথার ছেলে মো. শিপনকে গ্রেফতারসহ তার কারখানা সিল করে দেন পাবনা জেলা গোয়েন্দা পুলিশ।

পাবনা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার সে সময় এ তথ্য নিশ্চিত করে বলেছিলেন, দীর্ঘদিন থেকে শিপন অবৈধ পলিথিন উৎপাদন ও বাজারজাত করে আসছিলো। পাবনা গোয়েন্দা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে খোঁজ নিয়ে সত্যতা মেলে। এসময় অভিযান চালিয়ে পলিথিন তৈরির কাঁচামাল, সরঞ্জাম জব্দ করে পুলিশ। এসময় কারখানার মালিক শিপনকে আটক করা হয়।

জামিনে মুক্তি পেয়ে বিভিন্ন মহলকে ম্যানেজ করে শিপন তার এই অবৈধ এবং নিষিদ্ধ পলিথিন উৎপাদন এবং বাজার জাত বৃদ্ধির লক্ষে নতুন করে আরও কয়েকটি বিদেশী অত্যাধুনিক মেশিন সংযুক্ত করেছেন তার কারখানায় এবং পূর্বের চেয়েও অধিক পরিমান উৎপাদন করে নিষিদ্ধ পলিথিনে বাজার সয়লাব করে আসছে।

পরিবেশের জন্য হুমকি এবং রাষ্ট্রে নিষিদ্ধ ঘোষিত এই পলিথিন উৎপাদন এবং তার বাজার জাত করণ ব্যবসা শিপন কি ভাবে নিবিঘ্নে করে যাচ্ছে তা জনমনে প্রশ্ন উঠেছে কোন খুঁটির জোরে শিপন তার এই অবৈধ ব্যবসা পরিচালনা করে আসছে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com