April 19, 2024, 3:02 pm

শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি
নওগাঁয় সংবাদ সম্মলন করে ৫০২টি পরিবারকে ঘর হস্তান্তর

নওগাঁয় সংবাদ সম্মলন করে ৫০২টি পরিবারকে ঘর হস্তান্তর

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিনিঃ
“বাংলাদেশের একজন মানুষ ও গৃহহীন থাকবে না” স্লােগান বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সকল গৃহহীন ও ভূমিহীন পরিবারে পুনর্বাসন কার্যক্রমের ২য় পর্যায় নওগাঁয় ৫০২টি ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর উপলক্ষে সংবাদ সম্মলন করা হয়েছে।

আজ শুক্রবার সকাল ১১ ঘটিকায় নওগাঁ সার্কিট হাউজে জেলা প্রশাসনের আয়াজনে জেলা প্রশাসক হারুন-অর-রশীদ এ সংবাদ সম্মলন করেন। আগামী ২০ জুন রােববার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভােগী গৃহহীন পরিবারের মাঝে ঘরগুলাে হস্তান্তরের উদ্বােধন করবেন। সংবাদ সম্মলনে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক ইব্রাহিম হােসন, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন, সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রট রফিকুল ইসলাম ও ফারাহ ফাতেহা তাকমিলাসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন। জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানা গেছে, দুর্যােগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় গহহীন ও ভূমিহীন পরিবারে পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে জেলার ১১টি উপজেলায় দ্বিতীয় পর্যায় ৫০২টি ঘর হস্তান্তর করা হবে। এর মধ্যে নওগাঁ সদর উপজেলায় ১০টি, বদলগাছীতে ৯টি, মহাদেবপুর ৭৬টি, আত্রাইয়ে ১০টি, রানীনগরে ৩৩টি, মান্দায় ২১টি, পত্নীতলায় ১১৭টি, ধামইরহাট ২০টি, পােরশায় ৭১টি, নিয়ামতপুর ৭৫টি এবং সাপাহার ৬০ টি ঘর রয়েছে। প্রতিটি গৃহ নির্মাণ বরাদ্দ ধরা হয়েছে ১ লাখ ৯১ হাজার টাকা। প্রতিটি গৃহ একই ধরনের। যেখান দুইটি শয়ন কক্ষ, একটি টয়লেট, রানাঘর, কমনস্পস ও একটি বারান্দা আছে।

এসব গহ প্রত্যেক পরিবারের জন্য আলাদা করে নির্মাণ করা হয়েছে।#

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com