March 28, 2024, 12:04 pm

শিরোনাম :
২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি সবাইকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি চৌদ্দগ্রামে বিএনএফের প্রার্থী জসিম উদ্দিনের ব্যাপক গণ সংযোগ
গুরুদাসপুরে একদিনে ৪ জন স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ

গুরুদাসপুরে একদিনে ৪ জন স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
নাটোরের গুরুদাসপুরে একদিনে ৪ জন স্কুল ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করেছেন গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেন।

মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মকিমপুর গ্রামের মকিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীতে পড়ুয়া সালমা খাতুন, উপজেলার পৌর সদরের চাঁচকৈড় মধ্যমপাড়া মহল্লার চাঁচকৈড় শাহিদা কাশেম বালিকা উচ্চ বিদ্যালয়ের তিন ছাত্রী ৬ষ্ঠ শ্রেণীতে পড়ুয়া শাহিনুর খাতুন, একই এলাকার সপ্তম শ্রেণীতে পড়ুয়া রহিমা খাতুন ও ৭ম শ্রেণীতে পড়ুয়া কামরুন্নাহারের বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান, একাডেমিক সুপারভাইজার বজলুর রহমান ও মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা ইয়াসমীন।

ইউএনও তমাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি আজকে উপজেলার পৌর সদরের চাঁচকৈড় মধ্যমপাড়া ও শাহিদা কাশেম বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীতে পড়ুয়া তিন জন মেয়ের বাল্যবিয়ে দেওয়ার জন্য প্রস্তুতি চলছে। খবর পাওয়া মাত্রই আজ দুপুরে তিন জন শিক্ষার্থীর বাড়িতে গিয়ে তাদের বাল্যবিয়ে বন্ধ করা হয় এবং অপরদিকে উপজেলার চাপিলা ইউনিয়নের মকিমপুর গ্রামের ৫ম শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রীর বাল্য বিয়ের প্রস্তুতি চলছিলো। সেখানেও মহিলা বিষয়ক কর্মকর্তাকে পাঠিয়ে ওই ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পাওয়া প্রত্যেক ছাত্রীর অভিভাবকের কাছ থেকে নেওয়া হয়েছে মুচলেকা। ১৮ বছর না হওয়া পর্যন্ত তাদের বিয়ে দিতে পারবে না।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com