April 19, 2024, 5:59 pm

শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি
কানাডায় আটকে পড়া ১৯৫ বাংলাদেশি ফিরছেন

কানাডায় আটকে পড়া ১৯৫ বাংলাদেশি ফিরছেন

ডিএন২৪ ডেস্ক

করোনাভাইরাস মহামারীর মধ্যে কানাডায় আটকে পড়া ১৯৫ জন বাংলাদেশি ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে। একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে বুধবার রাতে (কানাডার সময়) টরন্টো থেকে রওনা হন তারা।

কানাডায় বাংলাদেশ মিশন থেকে বৃহস্পতিবার পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান প্রবাসী বাংলাদেশি ও বাংলাদেশি ছাত্রছাত্রীদের টরেন্টো বিমানবন্দরে বিদায় জানান। এ সময় টরেন্টোতে বাংলাদেশের কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদও সেখানে উপস্থিত ছিলেন।

কাতার এয়ারওয়েজের চার্টার্ড ফ্লাইটটি দোহায় এক ঘণ্টা যাত্রাবিরতি শেষে শুক্রবার (বাংলাদেশ সময়) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

ভ্রমণকারী যাত্রীদের মধ্যে বেশিরভাগ কানাডার বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা বাংলাদেশী শিক্ষার্থী, পর্যটক এবং ব্যবসায় ভিসায় কানাডায় যাওয়া বাংলাদেশি নাগরিক এবং কিছু প্রবাসী বাংলাদেশি রয়েছেন।

কানাডায় বাংলাদেশের হাইকমিশনের সঙ্গে সমন্বয় করে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় করোনাভাইরাস মহামারীর প্রেক্ষিতে বিশ্বব্যাপী লকডাউনের মধ্যে সেখানে আটকে থাকা বাংলাদেশি নাগরিকদের অনুরোধে চার্টার্ড বিমানের ব্যবস্থা করেছিল। বাংলাদেশ ৩০ মে পর্যন্ত টানা ষষ্ঠবারের জন্য আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার চলমান নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে।

সরকার এ পর্যন্ত ভারত, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, জাপান এবং দক্ষিণ কোরিয়াসহ বিভিন্ন দেশ থেকে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে এনেছে।

মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত, জাপান, কানাডা, অস্ট্রেলিয়া, তুরস্ক, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, ভুটান, মায়ানমার এবং বিভিন্ন ইউরোপীয় দেশগুলোও বাংলাদেশ থেকে তাদের নাগরিকদের ফেরাতে বিমানের স্থগিতাদেশের মধ্যে বেশ কয়েকটি বিশেষ চার্টার্ড ফ্লাইট পরিচালনা করে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com