April 18, 2024, 3:35 am

শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি
আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশের ৯৬তম ঐতিহ্যবাহী বার্ষিক জলসা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত

আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশের ৯৬তম ঐতিহ্যবাহী বার্ষিক জলসা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত

পহেলা মার্চ রোজ রবিবার সকাল ৮.৪৫ মিনিটে জাতীয় পতাকা এবং আহমদীয়া মুসলিম জামাত এর পতাকা উত্তোলন,জাতীয় সংগীত পরিবেশনএবংদোয়ার মধ্য দিয়ে আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশ এর ৯৬তম সালানা জলসার  আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন নিখিলবিশ্ব আহমদীয়া মুসলিম জামা’তের পঞ্চম খলীফার সম্মানিত প্রতিনিধি মাওলানা আব্দুল মাজেদ তাহের সাহেব। সকাল ৯.০০টায়জলসার অনুষ্ঠান শুরু হয়। বিগত প্রায় শত বছর যাবত দেশের বিভিন্ন ¯স্থানে আহমদীয়া মুসলিম জামাত শান্তিপূর্ণভাবে বার্ষিক জলসা করে আসছে। আহমদীয়া সদস্যদের আত্মিক উন্নতি,তাকওয়া, খোদাভীতি, পরহেযগারী, সহানুভূতি, পারস্পরিক ভালবাসা ও ভ্রার্তৃত্ববোধ, নম্রতা, বিনয় ও সততা সৃষ্টির লক্ষ্যে এ জলসার আয়োজন করা হয়ে থাকে।

পঞ্চগড় শহরের উপকণ্ঠে আহমদনগর ও শালসিঁড়ি আহমদীয়া অধ্যুষিত দুটি গ্রামের মাঝখানে দেয়াল ঘেরা নিজস্ব জমির ওপর আহমদীয়া মুসলিম জামাতের ঐতিহ্যবাহী ৯৬তম জলসা অনুষ্ঠিত হয়।

আহমদীয়া মুসলমানগণ অপরাপর মুসলমানদের মত কলেমা “লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুল্লাহ” সহ ইসলামের মৌলিক ৫টি স্তম্ভে পরিপূর্ণভাবে বিশ্বাস রাখেন এবং আমল করেন। সেই সাথে আহমদীয়া মুসলিম জামাত এটিও বিশ্বাস করে যে, হযরত মুহাম্মদ (সা.) খাতামান্নাবীঈন এবং পবিত্র কোরআন আল্লাহর পক্ষ থেকে আগত সর্বশেষ এবং পরিপূর্ণ শরীয়ত গ্রন্থ’। আহমদীয়ারা কেবল মহানবী (সা.)-এর ভবিষ্যদ্বাণী অনুযায়ী হযরত ইমাম মাহদী (আ.) এসে গেছেন বলে বিশ্বাস করে আর অন্যান্য মুসলমানরা ইমাম মাহদী (আ.) আসবেন বলে এখনও অপেক্ষায় রয়েছেন।

উক্ত জলসায় ধর্মীয় ও আধ্যাত্মিক বিষয় সহ আন্ত:ধর্মীয় শান্তি ও সৌহার্দ্য, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ইসলামের শিক্ষা এবং এবিষয়ে আহমদীয়া মুসলিম জামা’তের বিশ্বব্যাপী কার্যকম, নামাজ ও ইবাদত ইত্যাদি বিষয়ের ওপর পর্যায়ক্রমে বক্তব্য রাখেন-নিখিলবিশ্ব আহমদীয়া মুসলিম জামাতের পঞ্চম খলীফার সম্মানিত প্রতিনিধি মাওলানা আব্দুল মাজেদ তাহের সাহেব, আহমদীয়া মুসলিম জামা’তের ন্যাশনাল আমীর আলহাজ্জ মাওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী, মজলিস আনসারুল্লাহ বাংলাদেশের সদর আলহাজ্জ আহমদ তবশীর চৌধুরী, আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশের নায়েব ন্যাশনাল আমীর অধ্যাপক মীর মুবাশ্বের আলী, অধ্যাপক ড. আব্দুল্লাহ শামস বিন তারিক, মাওলানা শেখ মোস্তাফিজুর রহমান প্রমুখগণ।

জলসা উপলক্ষ্যে ৬৫ ভাষায় অনুবাদকৃত পবিত্র কোরআনের বিরল এক প্রদর্শনীরও আয়োজন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com