April 26, 2024, 6:54 am

শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি
কালিয়াকৈরে সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

কালিয়াকৈরে সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

পুনম শাহরীয়ার ঋতুঃ গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজ এর উদ্যোগে দিনব্যাপি অনুষ্ঠিত হয়েছে আইডিয়াল বিজ্ঞান মেলা ২০২০।
শনিবার (১ই ফেব্রুয়ারী) সকাল দশটায় বেলুন উড়িয়ে বিজ্ঞান মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন গাজীপুর জেলা শিক্ষা কর্মকর্তা জনাবা রেবেকা সুলতানা ও সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব মোঃ হাবিবুর রহমান।
পরে আইডিয়াল পাবলিক কলেজ ক্যাম্পাস হল প্রাঙ্গনে এক আলচনা সভার আয়োজন করা হয়।সভায় সভাপতিত্ব করেন অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব মোঃ হাবিবুর রহমান। উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলতানা। অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব কাজী হাফিজুর আমিন,ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।
‘আবিস্কারে নেই ভয়, ক্ষুদে বিজ্ঞানীদের হবে জয়’। এ প্রতিপাদ্যকে সামনে রেখে অত্র প্রতিষ্ঠানের প্রাথমিক, মাধ্যমিক,ও উচ্ছা মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা বৈজ্ঞানিক গবেষণা করে নতুন কিছু আবিস্কারের প্রচেষ্ঠা চালায়।এ রকম ক্ষুদে শিক্ষার্থী মুসফিক রহমান মাধুর্য,নাফিজা রহমান নবনী,মাইশা কামাল মম,ও ফাহিম শাহরিয়ার রাতুল প্রমূখের সঙ্গে কথা বলে যানা যায তাদের এ বিজ্ঞান মেলাকে সফল করতে দীর্ঘদিন কাজ করতে হয়েছে। তাদের প্রচেষ্টায় তৈরি হয় বিজ্ঞানের নানা আবিস্কার। বিভিন্ন স্তরের শিক্ষার্থীদের আলাদা আলাদা স্টলে বিভিন্ন প্রজেক্ট স্থাপন করা হয়।মেলায় প্রদর্শনের জন্য।সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব মোঃ হাবিবুর রহমান জানান, বিজ্ঞান আমাদের মধ্যে অনুসন্ধিৎসার জন্ম দেয়,অজানাকে জানার জন্যই কাজ করে বিজ্ঞান। বর্তমানে বিজ্ঞান প্রযুক্তির যুগ,বিজ্ঞান কে আমরা আমরা যত বেশি কাজে লাগাতে পারবো ততই দেশ ও রাষ্ট্র উপকৃত হবে।ছাত্রছাত্রীদের মধ্য থেকে বিজ্ঞান প্রতিভা তুলে আনতে ও তাদের মধ্যে বৈজ্ঞানিক চেতনা গড়ে তুলতে এ বিজ্ঞান মেলার আয়োজন করা হয়েছে।
বিজ্ঞান মেলায় শিশুরা আনুসাঙ্গিক জিনিসপত্র দিয়ে নানা ধরনের উদ্ভাবনী তৈরি করে প্রদর্শন করে।এতে অত্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।তারা তাদের মেধাকে প্রকাশ করার জন্য একটি উন্নত মাধ্যম হিসেবে মনে করছে এই বিজ্ঞান মেলাকে।শিশুরা বিভিন্ন প্রযুক্তি তৈরি করে প্রদর্শন করতে পেরেও বেশ আনন্দিত।এই বিজ্ঞান মেলাতে প্রায় ২০০ জন ছাত্রছাত্রী অংশ গ্রহন করে। পরে প্রত্যেক কে সনদ ও বিচারকের বিশ্লেষনে মোট ১০ টি ক্যাটাগরিতে বিজয়ী দলকে পুরস্কৃত করা হয়।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com