April 19, 2024, 10:22 am

শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি
আড়াই লাখ তালগাছের বীড় রোপন করবে ঠাকুরগাঁও জেলা প্রশাসক

আড়াই লাখ তালগাছের বীড় রোপন করবে ঠাকুরগাঁও জেলা প্রশাসক

মোঃ আল আমিন ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:

তালের গাছ রক্ষায়, প্রাকৃতিক দূর্যোগ থেকে মানুষকে বাঁচতে ও পরিবেশ রক্ষায় ঠাকুরগাঁওয়ে তাল বীজ রোপন কর্মসুচির উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা পরিষদের সহযোগিতায় আজ মঙ্গলবার দুপুরে (১১ই অক্টোবর) সদর উপজেলার সালন্দর উচ্চ বিদ্যালয় মাঠে জেলায় তাল বীর রোপন কর্মসুচির অংশ হিসেবে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে এ কর্মসুচির উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান। এতে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান খোকন, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, মহিলা বিষয়ক সম্পাদক আয়েশা সিদ্দিকা তুলি ও সালন্দর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফজলে ইলাহী মুকুট চৌধুরি।
অনুষ্ঠানে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো: শামসুজ্জামান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন তাল বীজ রোপন আন্দোলনকারী ও প্রশিক্ষক কামাল হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সালন্দর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মুন্নী আরা ফেরদৌস।
বক্তারা তাল গাছ ও তাল বীজ রোপনের নানা উপকারীতা এবং তালগাছের প্রাকৃতিক পরিবেশ রক্ষা, প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় তালগাছের অবদানসহ এর বিভিন্ন গুণাগুণ তুলে ধরেন। সে সময় তারা বেশি বেশি তালগাছসহ অন্যান্য গাছ রোপনের মাধ্যম্যে প্রাকৃতিক পরিবেশ রক্ষা এবং বর্জ্যপাতসহ অন্যান্য প্রাকৃতিক দূর্যোগ হতে রক্ষা অঙ্গীকার করেন। পরে স্কুল ও কলেজ শিক্ষার্থীদের মাঝে তাল বীজ ও তাল গাছের চারা বিতরণ করেন অতিথিবৃন্দ। এসময় সালন্দর উচ্চ বিদ্যালয় চত্বরে একটি তাল গাছের চারা ও একটি তালের বীজ এবং সালন্দর কলেজে একটি তাল গাছের চারা ও একটি তালের বীজ রোপন করে আনুষ্ঠানিকভাবে এ কর্মসুচির উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান। সে সময় রাজনীতিক, জনপ্রতিনিধি, সাংবাদিক, সালন্দর কলেজ, সালন্দর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com