April 26, 2024, 5:08 am

শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি
পহরচাঁদা ফাজিল মাদ্রাসার প্রাক্তন ছাত্র পরিষদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

পহরচাঁদা ফাজিল মাদ্রাসার প্রাক্তন ছাত্র পরিষদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

মোহাম্মদ শাহনেওয়াজ
বান্দরবান জেলা প্রতিনিধি।

কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান পহরচাঁদা ফাজিল মাদ্রাসার “প্রাক্তন ছাত্র পরিষদের” ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ঈদের দ্বিতীয়দিনে অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী উপলক্ষে সকাল থেকে প্রবীন- নবীন শিক্ষার্থীর উপস্থিতিতে সরব হয়ে উঠে মাদ্রাসা প্রাঙ্গণ।

পহরচাঁদা ফাজিল মাদ্রাসার প্রাক্তন ছাত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের ডীন মোঃ ফরিদ উদ্দিন ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত মিলন মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজারের চকরিয়া- পেকুয়া আসনের সাংসদ জননেতা জাফর আলম বি,এ অনার্স (এম,এ)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন কমরউদ্দিন আহমদ, জেলা পরিষদ সদস্য সুলতান আহমদ, বরইতলী ইউপির সাবেক চেয়ারম্যান জালাল আহমেদ সিকদার, শিলখালী ইউপি চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন, সুরাজপুর- মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আবদুল হান্নান, আওয়ামীলীগ নেতা সেলিম বাহাদুর প্রমুখ।

উল্লেখ্য, অনুষ্ঠানে সকাল ১০ টায় হতে শতাধিক প্রাক্তন ছাত্র মাদ্রাসার বিভিন্ন বিষয়ের উপর স্মৃতিচারণ করেন। এতে প্রতিষ্ঠানের বিভিন্ন উন্নয়ন বিষয়ে আলোকপাত করে বক্তারা বলেন, বর্তমানে মাদ্রাসায় ফাজিল পর্যন্ত বিজ্ঞান বিভাগে উন্নীত হওয়ায় ছাত্র -ছাত্রী বৃদ্ধি পেয়েছে, তাছাড়া আবাসিক ব্যবস্থা নাথাকায় পড়ালেখার মানোন্নয়নে বাধার সৃষ্টি হয়েছে। এই বাধা অতিক্রম করে আমাদের এগিয়ে যেতে হলে একটি আবাসিক ভবন ও বিজ্ঞান ভবনের আশু প্রয়োজনের উপর গুরুত্বারোপ করেন।

প্রধান অতিথি সাবেক ছাত্রদের বক্তব্য মনোযোগ সহকারে শুনেন। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব ও উন্নয়নে বিশ্বাসী। তাই চিন্তার কোন কারণ নেই, আমি আপনাদের ভোটে নির্বাচিত (এমপি) জনপ্রতিনিধি। এসমস্ত কাজগুলো করা আমার নৈতিক দায়িত্ব বলে মনে করি। বর্তমানেও একটি ভবনের কাজ চলমান রয়েছে যা আমার মাধ্যমেই নির্মাণাধীন। তিনি মাদ্রাসার প্রয়োজনীয় ভবনের ব্যবস্থা করবেন বলে ঘোষণাসহ উপস্থিত সকলের নিকট দোয়া চেয়ে বক্তব্য শেষ করেন।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com