April 20, 2024, 2:14 am

শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি
ব্যতিক্রম মসজিদ, যেখানে মহিলারা পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে

ব্যতিক্রম মসজিদ, যেখানে মহিলারা পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে

ডােমার (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর ডােমার একটি ব্যতিক্রম মসজিদের সন্ধান পাওয়া গেছে। যেখানে মহিলারা জামাতের সাথে পাচঁ ওয়াক্ত নামাজ আদায় করে।
উপজলার বােড়াগাড়ী ইউনিয়নের বাগডােকরা তেঁলীপাড়া জামে মসজিদ ২য় তলা ভবনের মধ্যে নিচ তলায় পুরুষের জামাত ও দ্বিতীয় তলায় মহিলারা একই ঈমাম দ্বারা জামাতের সাথে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে দখা গেছে।
মসজিদ কমিটির সভাপতি আতিয়ার রহমান জানান, ডােমার কলেজপাড়া এলাকার আলহাজ্ব অধ্যপক করিমুল ইসলামের ছেলে অর্নব করিম সেখানে মসজিদের নামে ১৩ শতক জমি দান করেন। ২০১৭ সালে সেখানে একতলা ভবনের একটি মসজিদ নির্মান করা হয়। সেখানে এলাকার মুসুল্লিগণ জুম্মার নামাজসহ পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন। দাতা সদস্য ও কমিটি সিদ্ধান্ত মতে ২০২১ সালের ২য় তলা নির্মাণ করা হয় শুধুমাত্র মহিলাদের জন্য। সেই থেকে ওই মসজিদে রমজান মাসে নিয়মিত ভাবে নিচ তলায় পুরুষ মানুষ ও দ্বিতীয় তলায় এলাকার মহিলারা পাঁচ ওয়াক্ত নামাজসহ তারাবীর নামাজ আদায় করে। সেই থেকে শুরু করে অদ্যবদি দুটি তলায় নিয়মিত এই কার্যক্রম চালু রয়েছে। বিশেষ করে শুক্রবার জুম্মার নামাজ আদায় করতে তেলীপাড়াসহ আশেপাশের এলাকার প্রায় ৪০ থেকে ৫০ জন নারী মসজিদ আসে নামাজ আদায় করতে। মসজিদের প্রেশ ঈমাম ও খতিব হাফেজ মাঃ আতিকুল ইসলাম বলেন, ডােমার উপজেলায় এই প্রথম একটি ব্যতিক্রম মসজিদের কার্যক্রম চালু করা হয়েছে। বিশেষ করে জুম্মার দিন বিভিন্ন এলাকা থেকে আগত নারীরা পর্দ্দার সহিত এখানে নামাজ আদায় করতে আসে। তাদের মধ্যে গরিব শ্রেনীর নারীদের সংখ্যা অনেক বেশী। সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জানান, এখানে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চালু রয়েছে। অনেক নারী নামাজি এই মসজিদ আসতে চায় কিন্তু পর্দ্দা করার জন্য বােরকা না থাকার কারণে অনেকে আসতে পারছে না। তাই দেশ ও বিদেশের দানবীর ব্যক্তিদের কাছ থেকে পুরাতন অথবা নতুন বােরকা প্রদানসহ আর্থিক সহায়তা কামনা করেন তিনি। সাহায্য পাঠানার জন্য সোনালী ব্যাংক ডোমার শাখার (সঞ্চয়ী) হিসাব নং- ০১০২৩২৩৬ অথবা রকেট একাউন্ট- ০১৭৬৭-৫৭৪৭৪৬ নম্বর প্রদান করা হলাে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com