April 20, 2024, 2:04 am

শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি
চিনিকল বন্ধ ও শ্রমিক ছাঁটাই পরিকল্পনা নেই শিল্প মন্ত্রণালয়ের ঠাকুরগাঁওয়ে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ

চিনিকল বন্ধ ও শ্রমিক ছাঁটাই পরিকল্পনা নেই শিল্প মন্ত্রণালয়ের ঠাকুরগাঁওয়ে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ

ঠাকুরগাঁও সদর প্রতিনিধিঃ আল আমিন

শ্রমিক ছাঁটাই ও চিনিকল বন্ধের পরিকল্পনা নেই বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নরুল মজিদ মাহমুদ। ঠাকুরগাঁও সুগারমিলকে আরো আধুনিকায়ন করা হবে বলে জানান মন্ত্রী।

তিনি বলেন, চিনিকলগুলো লাভজনক করতে ইক্ষু গবেষণা জোরদারের মাধ্যমে উন্নত জাতের আখ উৎপাদনের পাশাপাশি চিনিকলে পণ্য বৈচিত্রকরণের উদ্যোগ দ্রæত বাস্তবায়ন করা হবে।

শিল্পমন্ত্রী আরো বলেন মিলটির সাথে জড়িতদের স্বার্থ দেখার জন্যই আমরা এসেছি। কিভাবে মিলটিকে আরো অত্যাধুনিক করা যায় সেই ব্যবস্থাই নেয়া হচ্ছে। শ্রমিকদের কর্মসংস্থান সৃস্টি করা, আখচাষিসহ মিল সংশ্লিষ্ট সকলের সারা বছরের আয়ের ব্যবস্থা করার জন্য বিনিয়োগের মাধ্যমে কিভাবে লাভজনক করা যায় তার উদ্যোগ নেয়া হচ্ছে। উন্নত বিশ^কে অনুসরণ করে চিনি শিল্পকে নতুন করে সাজানো হচ্ছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) বিকেলে ঠাকুরগাঁও সুগারমিল পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন। পরে তিনি সুগারমিল কর্মকর্তা কর্মচারি ও প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের সাথে সার্কিট হাউজে মতবিনিময় সভা করেন।

এ সময় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ্র সেনসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com