March 29, 2024, 6:08 am

শিরোনাম :
২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি সবাইকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি চৌদ্দগ্রামে বিএনএফের প্রার্থী জসিম উদ্দিনের ব্যাপক গণ সংযোগ
আটোয়ারীতে নিরলা বালার ভিক্ষায় চলে জীবন

আটোয়ারীতে নিরলা বালার ভিক্ষায় চলে জীবন

আল মাসুদ, পঞ্চগড়   জেলাপ্রতিনিধিঃ  
পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা মুজিব বর্ষ উপলক্ষে ভিক্ষুক মুক্ত ঘোষনা করা হলেও এখনো ভিক্ষা করে চলছে নিরলা বালার জীবন । জানা গেছে, উপজেলার ৫নং বলরামপুর ইউনিয়নের বটতলী, পাইকপাড়া গ্রামের  মৃত গোলারাম বর্মনের স্ত্রী । শারীরিক ভাবে বার্ধ্যকে নুইয়ে পড়লেও মিলছে না কোন সরকারি সুযোগ সুবিধা। চেয়ারম্যান মেম্বারের দাঁড়ে দাঁড়ে ঘুরেও কপালে জুটেনি বিধবা বা বয়স্ক ভাতার কার্ড । পায়নি কোন সরকারি সুযোগ সুবিধা, তাই ভিক্ষা করে চলছে জীবন জীবিকা।
নিরলা বালা জানান ,আমি অভাবের তারণায় প্রায় ২০ থেকে ২৫ বছর ধরে ভিক্ষা করে আসছি ,আমার  ছেলে ভ্যান চালিয়ে সংসার চালায় এতে চলে না, সংসারে অভাব অনটনে ঠিক মত দু বেলা খাবার জুটেনা। আমি বৃদ্ধ কাজ করতে পারি না, আমাকে কেউ কাজও দেয়না তাই জীবন বাচাঁতে ভিক্ষা করি। আমাকে মেম্বার বা চেয়ারম্যান সরকারি কোন সুযোগ সুবিধা দিলে কোন মতে বেচেঁ থাকতে পারি। বয়স্ক বা বিধবা ভাতার কার্ড করে দিলে আমি কোনদিন ভিক্ষা করবো না, আমি অনেকবার মেম্বার, চেয়ারম্যানের কাছে গেছি কার্ড করে দিতে চেয়েছে কিন্তু আজও আমার কোন কার্ড  হয়নি । 
মুজিব শতবর্ষ উপলক্ষে ৩ মার্চ (মঙ্গলবার) উপজেলা পরিষদ চত্তরে তৎকালিক উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন সুলতানা’র সভাপতিত্বে, প্রধান অতিথি জেলা প্রশাসক, সাবিনা ইয়াসমিন ওবিশেষ অতিথি পুলিশ সুপার, মোহাম্মদ ইউসুফ আলীসহ অন্যান্য অতিথিদের উপস্থিতিতে উপজেলার ৬ ইউনিয়ন হতে বাছাই করে ৪৯ জন ভিক্ষুককে তাদের শারীরিক ও পারিপাশ্বিক অবস্থা বিবেচনা করে কাউকে মুদি দোকান, কাউকে গরু, কাউকে ছাগল, কাউকে অটো রিক্সা ভ্যান ও মুরগি সহ নগদ অর্থ প্রদান করে ভিক্ষুক মুক্ত ঘোষণা করেন। 
ইউপি সদস্য মজিরউদ্দীন বলেন ভিক্ষুক বুড়িকে করোনাকালিন সময়ে চাল দিয়েছি, এবার আমি চেষ্টা করবো বয়স্ক বা বিধবা ভাতার কার্ড করে দেওয়ার জন্য।
বলরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুর রহমান বলেন, বিধবা ভিক্ষুককে আমার কাছে পাঠিয়ে দেন আমি ব্যবস্থা নিব।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো.সামসুজ্জামান জানান, উপজেলা ভিক্ষুক মুক্ত তথ্য আছে।এ ব্যাপারে মিটিং আছে, কোন ভিক্ষুক থাকলে অবশ্যই তাদের জন্য পনবার্সন করে দেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com