April 19, 2024, 9:08 am

শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি
চকরিয়ায় সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা

চকরিয়ায় সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা

এম, রিদুয়ানুল হক, নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের চকরিয়ায় করোনাভাইরাসের প্রকোপেও সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানছেনা লোকজন। এ অবস্থায় স্বাস্থ্যঝুঁকি বাড়ার সম্ভাবনা রয়েছে বলে সচেতন মহলের ধারণা। মহামারী করোনাভাইরাসের কারণে সারাদেশে গত ২৬ মার্চ থেকে ৩১মে পর্যন্ত লকডাউন ঘোষনা করা হয়। ৬৫ দিন পর ১ জুন লকডাউন খুলে দিলে ৭ জুন পর্যন্ত তা বহাল থাকে।

পরে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি হওয়ায় চকরিয়ায় পৌরসভাকে রেডজোন হিসেবে চিহ্নিত করে গত ৭ জুন থেকে ২১ জুন পর্যন্ত প্রথম দফায় ও পরে ২৮ জুন পর্যন্ত দ্বিতীয় দফায় লকডাউন ঘোষণা করে কক্সবাজার জেলা প্রশাসন। ২৯ জুন থেকে লকডাউন শিথিল করে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দোকানপাট খোলা ও ব্যবসা বাণিজ্য পরিচালনার সিদ্ধান্ত দেয়া হয়।

সরেজমিন দেখা যায়, বুধবার বিকালে চকরিয়া পৌরশহরের বিভিন্ন শপিং সেন্টারে মহিলা ও পুরুষ ক্রেতাদের ভীড়। সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানার কোন বালাই নেই দোকানদার ও ক্রেতাদের মাঝে। একজনের পাশে গাঁ গেষে আরেকজনকে বসতে দেখা গেছে বিভিন্ন দোকানে।

চকরিয় পৌরশহরের বাসিন্দা লিয়াকত আলী বলেন, চকরিয়া পৌরশহরে লকডাউন শিথিলের পর মার্কেটগুলোতে প্রচুর ভীড়। স্বাস্থ্যবিধি না মানলে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে পারে। এ ব্যাপারে প্রশাসনের তদারকি দরকার।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ৭ জুন মঙ্গলবার পর্যন্ত চকরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত ৩৪১জন, সুস্থ হয়েছেন ২১৯ জন, সরকারী হিসেবে ৬জনের মৃত্যু হলে ও করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরো ৪জন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি উপজেলা প্রশাসন বিষয়টি গুরুত্ব দিচ্ছে। সামাজিক দুরত্ব মানা হচ্ছে কিনা নিয়মিত মনিটরিং করা হচ্ছে। ##

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com