March 29, 2024, 5:09 am

শিরোনাম :
২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি সবাইকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি চৌদ্দগ্রামে বিএনএফের প্রার্থী জসিম উদ্দিনের ব্যাপক গণ সংযোগ
পর্যায়ক্রমে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্ত করা হবে -মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী

পর্যায়ক্রমে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্ত করা হবে -মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী


মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি বলেছেন,পর্যায়ক্রমে সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্ত করা হবে। আমি আশা করি, সব শিক্ষা প্রতিষ্ঠান কোয়ালিফাই হবে।
মন্ত্রী আরো বলেন, আমার কথাই সব কথা নয়। সরকারের সিদ্ধান্ত পরির্বতন হতে পারে। তবে সরকারের সিদ্ধান্ত চুরান্ত হয়েছে, শর্ত শিথিল করে সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষক-কর্মচারীদের এমপিও দেওয়া হবে।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি সোমবার বিকেলে উপজেলা পরিষদ হল রুমে নন এমপিও শিক্ষক কর্মচারীর মধ্যে প্রধান মন্ত্রী শেখ হাসিনার দেওয়া অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতায় এসব কথা বলেছেন।
মন্ত্রী বলেন,আপনাদের প্রতি ধন্যবাদ জানাই, কৃতজ্ঞতা জানাই।আমি যখন অসুস্থ ছিলাম, তখন আপনারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আমার জন্য দোয়া মাহফিল করেছেন। আমার স্ত্রীর মৃত্যুর পর তার মাফফেরাত কামনা করে দোয়া করেছেন। দীর্ঘদিন যাবত আপনাদের একটি দাবি ছিল, এমপিও ভুক্তি যারা হয় নাই,তাদের এমপিও ভুক্তি হওয়ার জন্য। কারণ দীর্ঘদিন যাবত এই প্রক্রিয়া বন্ধ রয়েছে। যার ফলে আপনারা বহু শিক্ষক, সরকারী অনুদান পাচ্ছেন না। কেবল স্কুল থেকে যা দেয় তা উল্লেখ করার মত নয়। নাম কসতে কিছু পেয়ে মহান ব্রত শিক্ষক হিসাবে শিক্ষাদান করে এই জাতিকে গড়ে তুলার জন্য সেই মুল দায়িত্বটি পালন করে যাচ্ছেন।
বর্তমানে করোনার কারণে সরকারের অর্ধেক আয়ের পথ বন্ধ হয়ে গেছে। তারপরও সফল রাষ্ট্র নায়ক দেশরত্ন শেখ হাসিনা আপনাদেও কথা ভেবে সামন্য টোকেন হিসাবে স্মৃতি স্বরুপ অর্থ পাচ্ছেন।সরকার আপনাদের সামন্য অর্থ দিয়ে চালু করেছে যে আগামীতে আপনাদের গভীরভাবে নিবিডভাবে দেখবে।
শিক্ষকদের উদ্যোশে মন্ত্রী বলেন, শিক্ষা ক্ষেত্রে আপনারা কি পাইলেন এই কথা চিন্তা না করে শিক্ষার্থীদের কি দিলেন তার দিকে নজর দিবেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আামিনের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিরতণ অনুষ্ঠানে বক্তৃতা করেন, উপজেলা পরিষদের ভাইস চয়ারম্যান সেলিম আজাদ,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দোলোয়ার হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুরাদ কবীর,জেলা আওয়ামীলীগের যুুগ্ম সাধারণ সম্পাদক সিকদার মোশারফ, সাংগঠনিক সম্পাদক আকবর আলী, সিকদার জহিরুল ইসলাম জয় প্রমুখ। নন এমপিও ভুক্ত ৫০৬ জন শিক্ষক কর্মচারীদের জন্য প্রনোদা ২২ লাখ ৮০ হাজার টাকা প্রদান করা হয়। এর আগে উপজেলা হল রুমে মন্ত্রীর মরহুমা স্ত্রীর আত্নার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com