April 19, 2024, 12:19 am

শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি
কালিয়াকৈরে মহাসড়ক ‘অবরোধ ‘,সানচেরী গার্মেন্টসে শ্রমিক বিক্ষোভ

কালিয়াকৈরে মহাসড়ক ‘অবরোধ ‘,সানচেরী গার্মেন্টসে শ্রমিক বিক্ষোভ


গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চান্দরা পল্লী বিদ্যুৎ এলাকায় মঙ্গলবার দুপুরে মহাসড়ক
অবরোধ শ্রমিকরা বিক্ষোভ সমাবেশ করেছে। ওই এলাকার সানচেরী নামক একটি গার্মেন্ট কারখানার শ্রমিকদের বেতন না দিয়ে কারখানা অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করার প্রতিবাদে শ্রমিকরা বিক্ষোভ সমাবেশ করেছে। এতে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে ওই সড়কে চলাচলকারদের চরম দুভোর্গ পোহাতে হয়েছে।
পুলিশ ও শ্রমিকরা জানান, উপজেলার চান্দরা পল্লী বিদ্যুত জোড়াপাম্প এলাকায় প্রতিষ্ঠিত সানচেরী নামক গার্মেন্ট কারখানার শ্রমিকদের মাসিক বেতন না দিয়ে কতৃপক্ষ কারখানা বন্ধ ঘোষণা দিয়ে নোটিশ ঝুলিয়ে দেন। সকালে শ্রমিকরা ডিউটি করতে এসে কারখানা বন্ধের নোটিশ দেখে ক্ষিপ্ত হয়ে উঠে। পরে তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ
শুরু করলে যানচলাচল বন্ধ হয়ে যায়। এ সময় ওই এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হলে সাধারণ যাত্রীরা চরম ভুগান্তির শিকার হন। কারখানা শ্রমিক আরিফা, ওয়াসীম ও রাসেল জানায়, আমাদের পাওনাদী পরিশোধ না করে বিনা নোটিশে কারখানা বন্ধ করেছে কর্তৃপক্ষ। পরে কারখানার মালামাল নিয়ে রাতের আধারে পালিয়ে যাওয়ার প্রতিবাদে আমরা বিক্ষোভ করছি।
মহাসড়ক অবরোধ করার সংবাদ পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ, শিল্প পুলিশ ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের সাথে বৈঠক করেছেন। পরে তাদের বেতন প্রদান ও কারখানা চালু করার চেষ্টা করবে এমন আশ্বাস দিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেন।
শিল্প-পুলিশ গাজীপুর-২ এর ইন্সপেক্টর রেজাউল করিম রেজা জানান, কারখানা বন্ধ ঘোষনা করলে ২৫
জুন কর্তৃপকের শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী সকল পাওনা পরিশোধের প্রতিশ্রুতি দিলে শ্রমিক আন্দোলন তুলে নিয়ে সড়ক ছেড়ে দেয়। পড়ে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com