April 29, 2024, 2:39 am

শিরোনাম :
তীব্র তাপদাহে অতিষ্ঠ জনগণের মাঝে হাবিব হাসান বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা
করোনায় মৃতদের দাফনে স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন মঞ্চ উদ্যোগ প্রশংসনীয়

করোনায় মৃতদের দাফনে স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন মঞ্চ উদ্যোগ প্রশংসনীয়

এম, রিদুয়ানুল হক, নিজস্ব প্রতিনিধি

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া এবং তার লাশ দাফন কিংবা সৎকার নিয়ে নানাস্থানে জটিলতা সৃষ্টি হয়েছে। করোনা কোনো পাপ নয়, করোনা রোগী কোনো পাপী নয়। সংক্রমণের ভয়ে লাশের কাছে যেতে না অনেকে। সবচেয়ে দু:খজনক হলো লাশ দাফন করতে নিজ আত্মীয় স্বজনের অপরাগতা। সম্প্রতি এক নারীকে দাফন করতে হয়েছে ইসলামিক ফান্ডেশনের জনবল নেই, তাও মুষলধারে বৃষ্টি ও রাত্রৈবেলা। এই মহতি কাজে উপজেলা প্রশাসনের ডাকে সাড়া দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন মঞ্চ ও পিচফাইন্ডার। একই সাথে গতরাত্রৈ চকরিয়ায় করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া এক ব্যক্তির লাশ গ্রহণে অস্বীকৃতি জানিয়েছেন তার আত্মীয়-স্বজন। মানুষটার সবাই আছে। ছেলে, মেয়ে,। কিন্ত কেউ এলো না।
মৃতের দাফন নিয়ে যেখানে আত্মীয়-স্বজনরা লুকিয়ে বেড়াচ্ছে, লাশ গ্রহণ ও দাফন কর্ম সম্পাদনে নারাজ, সেখানে সমস্ত চাপ এসে পড়েছে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহির উপর। সে খানেও দাফন কার্যে সহয়তার প্রস্তুত স্বাধীন মঞ্চ।
ধন্যবাদ- স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন মঞ্চ

সবাই ঘরে থাকুন
নিরাপদে থাকুন

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com