April 19, 2024, 6:41 am

শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি
চকরিয়ায় জনতা ব্যাংক আয়োজিত জালনোট প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা

চকরিয়ায় জনতা ব্যাংক আয়োজিত জালনোট প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা

এম, রিদুয়ানুল হক, কক্সবাজারঃ
কক্সবাজারের চকরিয়ায় জনতা ব্যাংক আয়োজিত জালনোট প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্টিত হয়েছে।

২৯ আগস্ট (বৃহস্পতিবার) সকাল ১০ টায় চকরিয়া কোরক বিদ্যাপীঠ মিলনায়তনে কক্সবাজারের এরিয়া অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. মোস্তফা আনোয়ারের সভাপতিত্বে উক্ত কর্মশালা অনুষ্টিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুদ্দীন মো. শিবলী নোমান।

কর্মশালায় প্রধান অতিথি নুরুদ্দীন মো. শিবলী নোমান বলেন, আসল নোটের লক্ষনীয় নিরাপত্তা বৈশিষ্টগুলো সম্পর্কে পরিস্কার ধারণা থাকতে হবে ব্যাংকারদের এবং এর পাশাপাশি গ্রাহকদেরকেও এ বিষয়ে সচেতন করতে হবে।

তিনি তার বক্তব্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জালনোট সনাক্তকরণ ও প্রতিরোধে মেশিনসহ বুথ স্থাপনের জন্য বাণিজ্যিক ব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে বাংলাদেশ ব্যাংক এর নির্দেশনা এবং জাল নোট সনাক্তকরণের জন্য বিভিন্ন সময়ে বাংলাদেশ ব্যাংক কর্তৃক প্রকাশিত সার্কুলার,পোস্টার, সিডি ও লিফলেট এর কথা উল্লেখ করেন।

তিনি আরো বলেন, জাল নোট প্রতিরোধ করে দেশের অর্থনীতিকে রক্ষা করা সকল নাগরিকের দায়িত্ব। জাল নোট প্রতিরোধ করতে ব্যর্থ হলে দেশের অর্থনীতি মারাত্মক হুমকির মধ্যে পড়বে বলে তিনি জানান।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম বিভাগীয় ডেপুটি জেনারেল ম্যানেজার ছৈয়দ আহমেদ, চকরিয়া থানার ওসি তদন্ত একেএম সফিকুল আলম চৌধুরী, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের। অনুষ্ঠানে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম বিভাগীয় যুগ্ন ব্যবস্থাপক (ক্যাশ) মো. মহসিন।

এসময় চকরিয়া উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, জনতা ব্যাংকের বেশ কয়েকজন কর্মকর্তা ও জনতা ব্যাংকের গ্রাহকবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com