January 20, 2022, 10:39 pm

শিরোনাম :
ডুলাহাজারার ইউপি সচিব সহ ৫জনের উপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের পেকুয়ায় ৩০ বছর ধরে সংস্কার হয়নি গুরামিয়া চৌধুরী সড়কটি! নওগাঁয় গৃহবধূকে উত্ত্যক্ত করায় ভ্রাম্যমাণ আদালতে যুবকের ১ বছরের কারাদন্ড পেকুয়ায় পল্লী চিকিৎসক ও স্ত্রীকে পিটিয়ে জখম, বাসায় পুলিশের তালা সাংবাদিককে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন শাহীন সরওয়ার! নওগাঁয় ডিবির পৃথক অভিযানে ১২ কেজি গাঁজাসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী গ্রেফতার ২ নওগাঁয় ক্রিকেট খেলার দ্বন্দ্বে সহপাঠীকে হাসুয়া কোপে গুরুতর জখম নওগাঁয় প্রতিবন্ধী ছাত্রীকে ধর্ষণ, শালিশে জুতা পেটা ও জরিমানা দেওয়ার পরও শ্রীঘরে দাদু নওগাঁর ধামইরহাটে ইউপি নির্বাচনের দুটি কেন্দ্রে ভোট কারচুপির অভিযোগের তদন্ত শুরু ডুলাহাজারার মেম্বার রমজানের নেতৃত্বে সচিব সহ ৫জনকে মারধর,ভাংচুর
সাংবাদিকদের ভোট কেন্দ্র পর্যবেক্ষণ করতে দেয়নি পুলিশ

সাংবাদিকদের ভোট কেন্দ্র পর্যবেক্ষণ করতে দেয়নি পুলিশ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে সংবাদ কর্মীদের কেন্দ্র পর্যবেক্ষণ করতে দেননি দায়িত্বরত পুলিশ।
কুমিরখালী নূরানি মাদ্রাসা কেন্দ্রে দায়িত্ব পালন কারী জেলা ডিবি পুলিশের এস আই মকবুল আহমদ নির্বাচনে পর্যবেক্ষণকারী সংবাদকর্মীদেরকে ভোট কেন্দ্র পরিদর্শনের অনুমতি দেননি বলে জানিয়েছেন যুগান্তর প্রতিনিধি মনসুর মহসিন।
রামু গর্জনীয়া পুলিশ ফাঁড়ির এসআই মোজাম্মেল হক দেখে দেখে ছাত্রলীগ কর্মীদের গায়ে থাকা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি সম্বলিত টিশার্ট খুলে নেওয়ার অভিযোগ উঠছে। চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডে দায়িত্ব পালন কালে এসআই মোজাম্মেল হক ইউনিয়ন ছাত্রলীগ নেতা ফাহিমুল ইসলাম, নুরে মোস্তফা ফাহিম, নুরে মাহাবুব ফারহান ও আবুল হাসনাত সহ ১০/১২ জন ছাত্রলীগ কর্মীর গায়ে পরিধান করা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি সম্বলিত টিশার্ট খুলে বিবস্ত্র করেছে বলে জানা যায়।
ছাত্রনেতা ফাহিম জানান, আমরা ছাত্রলীগ কর্মীগণ নির্বাচনের দিন ভোট কেন্দ্রে ভোট দিতে গেলে সেখানকার দায়িত্বরত পুলিশ (গায়ে মোজাম্মেল হক লিখা) আমাদের কে অকত্য ভাষায় গালিগালাজ করে গায়ের পরিধান করা টিশার্ট খুলে ফেলতে বাধ্য করে। ছাত্রলীগ পরিচয় দেওয়ার পারে আরও বেশি উত্তেজিত হয়েছে বলেও জানা যায়।
এসআই মোজাম্মেল হক অভিযোগ অস্বীকার করে বলেন দুপুরের দিকে কয়েকজন ছাত্রলীগ কর্মী ভোট দিতে আসলে ওই সময় দায়িত্ব পালনকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের গায়ে থাকা টিশার্ট খুলে ফেলতে বলেন তাই আমি দায়িত্ব পালন করেছি মাত্র।
কোনাখালী ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জাফর আলম ছিদ্দীকীর কন্যা শারমিন জন্নাত ফেন্সি পুলিশের বিরুদ্ধে অভিযোগের সুরে বলেন, কেন্দ্রের বাইরে প্রায় চারশত গজ দুরত্বে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীকে বহন করা প্রাইভেট গাড়িটি রাখার বিষয়ে মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই সাইফ অকত্য ভাষায় গালিগালাজ করেন এবং “একদম ভরে দেব” “ঢুকাই দেব” এধরণের ভাষা ব্যবহার করেছে বলে জানান।

কোনাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা শিক্ষা অফিসার অঞ্জন চক্রবর্তী জানান, পুলিশ যেহেতু থানা প্রশাসনেই কন্ট্রোল করেন, তাই এধরণের অভিযোগের বিষয়ে থানা পুলিশকে অবহিত করার পরামর্শ দেন। তিনি আরও বলেন, ছাত্রলীগ কর্মীদের গায়ের টিশার্ট খুলে ফেলার বিষয়ে কেউ লিখিত অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মাহতাবুর রহমান জানান, নির্বাচনে দায়িত্ব পালনের সময় কোন পুলিশ সদস্য অনিয়ম করে থাকলে তাদের বিরুদ্ধে কেউ লিখিত অভিযোগ দিলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রধান সমন্বয়কারী সৈয়দ শামসুল তাবরীজ বলেন, নির্বাচনে দুয়েকটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সব কিছুই স্বাভাবিক ছিল। আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে কয়েকটি মৌখিক অভিযোগের ভিত্তিতে আমরা তড়িৎ ব্যবস্থা নিয়েছি। কেউ লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ##

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com