December 8, 2021, 1:22 am

শিরোনাম :
পেকুয়ায় স্ত্রীকে প্রাণনাশ চেষ্টা, সালিশকারও আসামী ঠাকুরগাঁওয়ে চারদিন ব্যাপি শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে নওগাঁয় কাঙ্ক্ষিত প্রতীক না পেয়ে হামলা : ২ প্রার্থীসহ আটক ৫ চকরিয়া কোরক বিদ্যাপীঠ ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হলেন আলহাজ্ব ফজলুল করিম সাঈদী ‘নিত্যপণ্য মূল্যে সহনীয় রাখতে প্রধানমন্ত্রীর ঘোষণার বাস্তবায়নের দাবি’ ইসলামী ছাত্র যুব কাফেলার উদ্যোগে তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত! লোহাগড়ায় ইউপি চেয়ারম্যান প্রার্থীর ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে হত্যাচেষ্টা সাতকানিয়ায় “কাশফুল রেস্টুরেন্ট” শুভ উদ্ভোধন চকরিয়া কোরক বিদ্যাপীঠ ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন সাংবাদিকদের ভোট কেন্দ্র পর্যবেক্ষণ করতে দেয়নি পুলিশ
যোগ্য প্রার্থীকে জেতানোর স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ইউপি সদস্য

যোগ্য প্রার্থীকে জেতানোর স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ইউপি সদস্য

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ
আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে যোগ্য প্রার্থীকে জেতানোর স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন নওগাঁ সদর উপজেলার তিলকপুর ইউনিয়নের এক ইউপি সদস্য। গতকাল রোববার বিকেলে তিলকপুর ইউনিয়নের ইকরতাড়া গ্রামে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে শামীম হোসেন নামের ওই ইউপি সদস্য এই ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে তিলকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ইউনিয়ন আওয়ামীলীগের অন্যতম সদস্য শামীম হোসেন বলেন, ‘স্থানীয় জনগণের চাহিদার পরিপ্রেক্ষিতে এবারও আমার তিলকপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে ইউপি সদস্য হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছে ছিল। কিন্তু এই ওয়ার্ডে আসন্ন ইউপি নির্বাচনে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ইতিমধ্যে স্থানীয় আওয়ামী লীগের দুই নেতা ও বিএনপির এক নেতা মনোনয়ন ফরম তুলেছেন। আমি মনোনয়ন ফরম তুললে ৯ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের তিনজন সদস্য প্রার্থী হয়ে যায়।

বিএনপি”র ওই ব্যক্তি এর আগে ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার ছিলেন এবং ওই সময়ে তাঁর বিরুদ্ধে বিভিন্ন ধরণের অনিয়মের অভিযোগ রয়েছে। এই অবস্থায় এলাকার উন্নয়ন ও যোগ্য প্রার্থীকে জেতানোর স্বার্থে আমি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’

নাম না উল্লেখ করলেও বিএনপির ওই নেতাকে ভোট না দেওয়ার জন্য এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, ‘অতীতে অনিয়মের সাথে জড়িত, মাদক ব্যবসা ও সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত এমন ব্যক্তিকে ভোট না দিয়ে যোগ্য ও সৎ প্রার্থীকে নির্বাচিত করুন। এতে এলাকার উন্নয়ন হবে।

এক প্রশ্নের জবাবে শামীম হোসেন বলেন, ‘কোনো প্রকার ভয় বা হুমকির কারণে আমি নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি না। এলাকার উন্নয়নের স্বার্থে এবং যোগ্য প্রার্থীকে জয় নিশ্চিত করতেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

রোববার ছিল নওগাঁর ১২টি ইউনিয়নে চেয়াম্যান ও সদস্য প্রার্থীদের মনোনয়ন জমাদানের শেষ দিন। সদর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, তিলকপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে তিলকপুর ইউনিয়ন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মেহেদী ইসলাম কেতন, আওয়ামী লীগের কর্মী নাজমুল হক জুয়েল ও ৯ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সোহেল রানা আকন্দ মনোনয়ন জমা দিয়েছেন। আগামী ২৬ অক্টোবর মনোয়ন প্রত্যাহারের শেষ দিন। ১১ নভেম্বর নওগাঁ সদর উপজেলার ১২ টি ইউনিয়ন ও রাণীনগর উপজেলার ৮টি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com