September 22, 2021, 3:40 pm

শিরোনাম :
দৈনিক-করতোয়া পত্রিকার নওগাঁ জেলা প্রতিনিধির স্ত্রীর ইন্তেকাল পেকুয়ায় ইউএনও’র বিদায় সংবর্ধনা নওগাঁয় টিটিসি চত্ত্বরে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত মৃত্যুর কাছে হার মেনে, না ফেরার দেশে চলে গেলেন ডাক্তার ওয়াহিদুর। নওগাঁর রাণীনগরে চিরকুট লিখে যুবকের আত্মহত্যা টইটংয়ে জাহেদ ফের চেয়ারম্যান নির্বাচিত নওগাঁয় পৌর মেয়রসহ বিএনপির ৩ নেতার মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করায় ডিইউজের উদ্বেগ রবিবার সাংবাদিক নেতাদের সঙ্গে মতবিনিময় সাপাহারে আইহাই ইউনিয়ন আ’লীগের প্রয়াত নেতা-কর্মীদের স্মরণ সভা অনুষ্ঠিত চোরের পিতা কর্তৃক কাগইল বণিক সমিতির সদস্যদের উপর মিথ্যা মামলা করার প্রতিবাদে মানব বন্ধন
বাস্তবতা কারো সাথে বেঈমানি করেনা!

বাস্তবতা কারো সাথে বেঈমানি করেনা!

সাইফুল ইসলাম বাবুল

হয়তো আমাকে আপনাদের কোনো একদিন রাতের চাঁদ চৈত্রের খরতাপের সূর্যের মতো লাগবে। আমার জন্যে আপনারা ও একদিন কাঁদবেন। আমি চলে গেলে একদিন বুঝবেন। আমাকে আপনারা একদিন খুঁজবেন। এবং বলবেন আমি আপনাদের কতটা ভালোবেসেছিলাম।

কিন্তু সেদিন আমি থাকবোনা! আসলে আপনার থাকা না থাকায় ওই মানুষ গুলির কিছু যায় আসেনা। আপনি থাকতেই মানুষগুলি বুঝলো না, চলে গেলে কি বুঝবে ? যে আপনার আর্তনাদ বুঝেনা সে কি করে মনের কষ্ট বুঝবে ? আপনার পৃথিবীটা থমকে গেলেও তার পৃথিবী থমকায় না। তার পৃথিবীতে ঠিকই সকাল হয়, সুর্য উঠে, দিন যায়, রাত আসে, রাতের আলোয় তারার মেলায় ঠিক নতুন নতুন স্বপ্ন আঁকে।

শুধু আপনি সেই পৃথিবীর কেউ না।সেই পৃথিবীর কিছুই আপনাকে ঘিরে না। সেই মানুষ গুলির জীবনে আপনি একটুখানি সস ছাড়া কিছুই ছিলেন না। যতটুকু লেগেছে, ব্যাবহার করেছে। আপনার জীবনে তারা হয়তো গল্প ছিলো।কিন্তু আপনি তাদের জীবনে গল্পের একটা পাতা ছিলেন মাত্র। দরকার নেই, তাই ছিড়ে আস্তাকুড়ে ফেলে দিয়েছে। ট্রাস্ট মি, এ নিয়ে সেই মানুষ গুলির একটুও আফসোস নেই!

আপনি দেখবেন সেই মানুষ গুলি অন্যকে আপনার জায়গা দিয়ে দিয়েছে। আপনি হয়তো বলবেন এই মানুষটা এরকম তো দুইদিন আগেও ছিলোনা। আসলে এই মানুষ গুলি এমনি ছিলো,শুধু আপনি দুই দিন আগে যে বাস্তবতার মুখোমুখি হন নাই। আজ সেই বাস্তবতার সামনে দাঁড়িয়ে!খুব সম্ভবত, সবাই আমাদের ধোঁকা দিলেও বাস্তবতা কখনই ধোঁকা দেয়না। বাস্তবতা আমাদের চোখে আঙুল দিয়ে সব দেখিয়ে দেয়। বাস্তবতা কারো সাথে বেঈমানি করেনা!

আমি আমার ব্যক্তিগত সিদ্ধান্ত শুরু করার সময় কখনো ভাবি নাই শেষটা কেমন হবে।আমার জীবনের জন্য ঠিক কতগুলো মানুষ উঠে দাড়াতে অক্ষম হবে।আমি খুব স্বার্থপর মানুষের কাছাকাছি ঠিক পৌছে গেছিলাম। তাই সব সময় নিজের তীরের রাস্তা দেখছিলাম। উপরে যে কতোখানী রাস্তায় জ্যাম ছিলো তা কখনোই খেয়াল করি নাই।জীবনের সিদ্ধান্ত নিতে বারবার ঠিক ভাবলে ও আজ আমি সত্যিই ব্যার্থ।

পরিশেষে এটাই বলতে চাই জীবনের প্রত্যেকটি দিন হোক সুন্দর,আলোকিত। বাস্তবতার অধারে যদিও পথ হারায়,তবুও যেন বাঁধন ছিড়ে না যায়। ভালো থাকুক প্রিয় চেনা মুখ গুলো।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com