July 27, 2021, 2:49 am

শিরোনাম :
পেকুয়ায় গৃহবধূকে কুপিয়ে জখম সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিনে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন শাহাদাত হোসেন রনি সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিনে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাইদুর রহমান বছরে পানিতে ডুবে মৃত্যু ১৯ হাজার স্কুল ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের দায়ে ৫০ বছরের বৃদ্ধ গ্রেফতার তেঁতুলিয়ায় ইউনিয়ন পর্যায়ে অক্সিজেন ব্যাংকের উদ্বোধন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতার গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নওগাঁ স্বেচ্ছাসেবক দলের বিবৃতি পেকুয়ায় এক জেলের লাশ উদ্ধার হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির রেকর্ড নতুন সংগঠন করে আওয়ামী লীগের পদ হারালেন হেলেনা জাহাঙ্গীর
আবারো সর্বোচ্চ মৃত্যু খুলনায়, দ্বিতীয় ঢাকা : কোন বিভাগে কত?

আবারো সর্বোচ্চ মৃত্যু খুলনায়, দ্বিতীয় ঢাকা : কোন বিভাগে কত?

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৩০ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ১৩৩ ও নারী ৯৭ জন। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৪১৯ জনে। এদিকে রোববার নতুন আক্রান্ত কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ১১ হাজার ৮৭৪ জন। এটিও একদিনে দেশে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে সর্বোচ্চ ৬৬ জনের প্রাণ গেছে করোনায়। দ্বিতীয় সর্বোচ্চ মৃত হয়েছে ঢাকা বিভাগে, ৫৬ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ৩৯ জন, রাজশাহী বিভাগে ২৬ জন, রংপুর বিভাগে ২২ জন, বরিশাল ও সিলেট বিভাগে ৮ জন করে এবং ময়মনসিংহ বিভাগে পাঁচজনের মৃত্যু হয়েছে।

করোনা শনাক্তের বিবেচনায় রোববার মৃত্যুর হার ১ দশমিক ৬১%। গত ৭ জুলাই থেকে শনিবার পর্যন্ত মৃত্যুর হার ছিল ১ দশমিক ৬০%। এ পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১১ হাজার ৫০৮ জন, যা মোট মৃত্যুর ৭০ দশমিক ০৯%। আর নারী ৪ হাজার ৯১১ জন, যা মোট মৃত্যুর ২৯ দশমিক ৯১%।

ষাটোর্ধরাই বেশি মারা গেছেন
গত ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ৭ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৯ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৪২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫১ জন এবং ষাটোর্ধ ১১১ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ১৫ জনের নমুনা পরীক্ষায় ১১ হাজার ৮৭৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আগের দিন ২৭ হাজার ৮৮৪ জনের নমুনা পরীক্ষায় আট হাজার ৭৭২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। শনিবারের তুলনায় রোববার ৩ হাজার ১০২ জন বেশি আক্রান্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৬৭ ভাগ। আগের দিন এই হার ছিল ৩১ দশমিক ৪৬ ভাগ।

ঢাকা জেলায় (মহানগরসহ) ১৪ হাজার ৬৯৫ জনের নমুনা পরীক্ষায় রোববার কোভিড আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে তিন হাজার ৬৯০ জন। ঢাকায় শনাক্তের হার ২৫ দশমিক ১১%। আগের দিন শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৯৯%। ঢাকায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৯ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৩১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬৯ লাখ ৭১ হাজার ১৬৭ জনের নমুনা পরীক্ষায় ১০ লাখ ২১ হাজার ১৮৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৫ ভাগ।

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৪ হাজার ৫০১ জন। রোববার শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৪ ভাগ।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৯ হাজার ৮৬০ জনের। একই সময় নমুনা পরীক্ষা হয়েছে ৪০ হাজার ১৫ জনের।

সূত্র : বাসস

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com