March 6, 2021, 1:22 pm

শিরোনাম :
ঠাকুরগাঁও বুখারি শরিফের শেষ সবক গ্রহণ করলেন কওমি মাদ্রাসার শিক্ষার্থীরা বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসে ৭ মার্চ এক অবিস্মরণীয় দিন: হান্নান হোসাইন বাবু ঠাকুরগাঁওয়ে লিচুর মুকুলে ছেয়ে গেছে লিচু বাগান টইটং ইউপি নির্বাচনে সাবেক ছাত্রনেতা লিটনকে নিয়ে উন্নয়ন চান আ’লীগ চকরিয়ায় সাংবাদিকের বসতঘরে সন্ত্রাসীদের হামলা ও ভাংচুর, আহত-৩ সিনেটে বিপর্যস্তের পর আস্থাভোটের ডাক ইমরান খানের সরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের নিয়ে এত বিতর্ক কেন? প্রতিবেশীদের মধ্যে সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করা উচিত : প্রধানমন্ত্রী খুটাখালীতে আবারও খুন আতঙ্ক, যুবলীগ নেতাসহ আহত ৫ চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ টি ড্রেজার ও ৫ টি শ্যালো মেশিন জব্ধ
নওগাঁয় পিসরেটের অস্থায়ী কর্মচারীদের চাকুরী স্থায়ী করণের দাবিতে কর্ম বিরতী ও স্মারকলিপি প্রদান

নওগাঁয় পিসরেটের অস্থায়ী কর্মচারীদের চাকুরী স্থায়ী করণের দাবিতে কর্ম বিরতী ও স্মারকলিপি প্রদান

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ
নওগাঁয় নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই লিমিটেডের (নেসকো) অস্থায়ী (পিসরেট) কর্মচারীদের চাকুরী স্থায়ী করণের দাবিতে কর্ম বিরতী অনুষ্ঠিত ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল থেকে নওগাঁয় এই কর্ম বিরতী শুরু হয়েছে। দুপূরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে একটি স্মারক লিপি প্রদান করা হয়েছে।

জানা গেছে, বাংলাদেশের বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের একটি প্রতিষ্ঠান নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই লিমিটেডের (নেসকো) এর আওয়াতায় রাজশাহী ও রংপুর বিভাগে ১৫ বছর থেকে ২০ বছর প্রায় ৭শ’ জন লোক অস্থায়ী ভাবে মিটার রিডিং গ্রহণ ও সময় মতো গ্রাহকের বিদ্যুৎ বিল বিতরণের কাজ করে আসছেন। এই কাজ করতে অনেকের সরকারি চাকুরির বয়সসীমা পার হয়ে গেছে।

এমতাবস্তায় দীর্ঘদিন থেকে নেসকোতে তাদের চাকুরি স্থায়ী করতে আন্দোলন ও দাবি জানিয়ে আসলেও তা বাস্তাবায় না হওয়ায় কেন্দ্রীয় অংশ হিসেবে রাজশাহী ও রংপুর বিভাগে অস্থায়ী (পিসরেট) কর্মচারী ঐক্য পরিষদ নওগাঁর উদ্যোগে এই কর্মসূচী কর্ম বিরতী পালন করা হয়।

পরে দুপূরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নওগাঁর সভাপতি দেলোয়ার হোসেন দুলু, সাধারণ সম্পাদক আনিছুর রহমান, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, রুবেল হোসেন, রবিউল ইসলামসহ অন্যরা বক্তব্য রাখেন। এসময় তারা বলেন, নওগাঁয় ৩৫ জন অস্থায়ী ভাবে মিটার রিডিং গ্রহণ ও গ্রাহকের বিদ্যুৎ বিল বিতরণের কাজ করে আসছেন। কিন্তু সরকারি কোন সুযোগ সুবিধা না পাওয়ায় তারা পরিবারের লোকজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।#

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com