September 22, 2021, 1:32 pm

শিরোনাম :
দৈনিক-করতোয়া পত্রিকার নওগাঁ জেলা প্রতিনিধির স্ত্রীর ইন্তেকাল পেকুয়ায় ইউএনও’র বিদায় সংবর্ধনা নওগাঁয় টিটিসি চত্ত্বরে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত মৃত্যুর কাছে হার মেনে, না ফেরার দেশে চলে গেলেন ডাক্তার ওয়াহিদুর। নওগাঁর রাণীনগরে চিরকুট লিখে যুবকের আত্মহত্যা টইটংয়ে জাহেদ ফের চেয়ারম্যান নির্বাচিত নওগাঁয় পৌর মেয়রসহ বিএনপির ৩ নেতার মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করায় ডিইউজের উদ্বেগ রবিবার সাংবাদিক নেতাদের সঙ্গে মতবিনিময় সাপাহারে আইহাই ইউনিয়ন আ’লীগের প্রয়াত নেতা-কর্মীদের স্মরণ সভা অনুষ্ঠিত চোরের পিতা কর্তৃক কাগইল বণিক সমিতির সদস্যদের উপর মিথ্যা মামলা করার প্রতিবাদে মানব বন্ধন
মুলাদীতে জমি দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০

মুলাদীতে জমি দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০

মুলাদী (বরিশাল) সংবাদদাতা

বরিশালের মুলাদীতে জমি দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। রোববার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার সফিপুর ইউনিয়নের সফিপুর গ্রামের শাহআলম তালুকদারের বাড়িতে ফুফাতো ভাই ও মামাতো ভাইয়ের পরিবারের মধ্যে এ সংঘর্ষ ঘটে।

হামলায় আহত জুয়েল তালুকদার জানান, তার পিতা শাহআলম তালুকদার ২৮ থেকে ৩০ বছর আগে মৃত মোহাম্মাদ মাঝির ছেলে মানিক মাঝির কাছ থেকে ঘরসহ একটি বাড়ি ক্রয় করেন। মানিক মাঝি সম্পর্কে শাহআলম তালুকদারের মামা হন। শাহআলম তালুকদার ঢাকায় অবস্থান করায় মানিক মাঝি তার বিক্রিত জমিতেই বসবাস করতেন।

শাহআলম তালুকদার কয়েকবার অনুরোধ করেও মানিক মাঝির কাছ থেকে বাড়ি উদ্ধার করতে পারেননি। করোনা পরিস্থিতিতে শাহআলম তালুকদার স্বপরিবারে গ্রামে ফিরে মানিক মাঝিকে বাড়ি ছাড়তে অনুরোধ করলে তিনিও জমির মালিকানা দাবি করেন।

এনিয়ে স্থানীয় পর্যায়ে সালিশে মানিক মাঝিকে এক লাখ টাকা দিয়ে বাড়ি ছাড়ার নির্দেশ দেন। মানিক মাঝি এক লাখ টাকা নিয়ে পুনঃরায় জমির মধ্যে অংশ পাবেন দাবি করে বসবাস শুরু করেন। গত ১০ সেপ্টেম্বর মানিক মাঝির ছেলে ছালাম মাঝি ও তার লোকজন নারিকেল পাড়লে শাহআলম তালুকদারের স্ত্রী সেলিনা বেগম বাধা দেন।

এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। রোববার শাহআলম তালুকদারের ছেলে জুয়েল তালুকদার ও আতিক তালুকদার বাড়ি থেকে সফিপুর খেয়াঘাটে রওয়ানা দিয়ে মানিক মাঝির ঘরের সামনে পৌঁছান। এ সময় পূর্বপরিকল্পিতভাবে অবস্থান নেয়া ছালাম মাঝি, কালাম মাঝি ও ইউনুছ মাঝিসহ ৮ থেকে ১০ জন দুস্কৃতকারী দেশিয় অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা চালিয়ে দুই ভাইকে আহত করে।

আহতদের ডাকচিৎকারে জুয়েল তালুকদারের ভাই ও অন্যরা এগিয়ে এলে হামলাকারীরা তাদেরকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক জখম করে পালিয়ে যায়। এসময় জুয়েল তালুকদার, আতিক তালুকদার, আল আমিন তালুকদার, তানিয়া বেগম, সেলিনা বেগমসহ কমপক্ষে ১০ জন আহত হন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে মুলাদী হাসপাতালে নিয়ে এলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় জুয়েল তালুকদারের স্ত্রী তানিয়া ও কালাম মাঝির স্ত্রী রোজিনা বেগমকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় দুই গ্রুপই মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে মুলাদী থানার অফিসার ইনচার্জ মো. ফয়েজ উদ্দীন মৃধা জানান, শাহআলম তালুকদারের লোকজন লিখিত অভিযোগ দায়ের করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com