August 11, 2020, 4:26 am

শিরোনাম :
বাঙালির শোকের মাস আগস্টে মালয়েশিয়া যুবলীগ নেতা মোঃ বিল্লাল ভূইয়ার শ্রদ্ধাঞ্জলি দেশের জন্য কাজ করে যাচ্ছেন গোপালগঞ্জ জেলার কোটালিপাড়া উপজেলার পাদুকা প্রতিষ্ঠান ফ্যাশন ফিট সু স্টোর মালুমঘাট খৃষ্টান হাসপাতালের ঐতিহ্য হারিয়ে যাচ্ছে! ভালো আচরণ পাচ্ছে না রোগীরা চাটমোহরে বিল থেকে কৃষকের লাশ উদ্ধার আড়াইহাজারে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার বঙ্গবন্ধু মহানায়ক হয়ে উঠেছেন বঙ্গমাতার অনুপ্রেরণায় : মতিয়া চৌধুরী আবরার হত্যা : অভিযোগ গঠন শুনানি ২ সেপ্টেম্বর যবিপ্রবি ল্যাবে ৫৬ জনের করোনা পজেটিভ ওসি প্রদীপের স্থলাভিষিক্ত হচ্ছেন চান্দিনার ওসি ফয়সল বাংলাদেশে করোনায় আরো ৩২ জনের মৃত্যু; ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ২,৬১১
কবর থেকে মধ্যযুগীয় কায়দায় ৩ দিনের শিশুর লাশ উত্তোলন

কবর থেকে মধ্যযুগীয় কায়দায় ৩ দিনের শিশুর লাশ উত্তোলন

আজ, ৯ জুলাই, ২০২০, বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার ঘাটুরা গ্রামে এই হৃদয়বিদারক ঘটনাটি ঘটে। ঘাটুরায় সরকারী জায়গায় কবরস্থান হওয়ায় আহমদী মুসলিম ও সুন্নী মুসলিমরা এতদিন গোরস্তানের চিহ্নিত দুই অংশে লাশ মাটি দিয়ে আসলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। লাশ কবর দেয়া নিয়ে আহমদী ফেরকার মুসলমানদের মধ্যে কোনো বিরোধ সৃষ্টি হয়নি। কিন্তু আজ হঠাৎ করোনা পরিস্থিতিতে কেন লাশ কবর দেয়া নিয়ে আহমদী বিরোধীতার সূত্রপাত তা নিরপেক্ষভাবে তলিয়ে দেখা দরকার।

ঘটনার বিস্তারিত জানার চেষ্টা করি। জানা যায়, মৃত্যুবরণকারী শিশুটি আহমদীয়া জামাতের সদস্য মোহাম্মদ সাইফুল ইসলামের কন্যা। শিশুটির বয়স মাত্র ৩দিন। সকাল ৮টার দিকে ঘাটুরা সরকারী কবরস্থানে তাকে দাফন করা হয়। লাশ দাফন করার পর পরই গ্রামে এক শ্রেণীর বিশৃঙ্খলা সৃষ্টিকারী সাম্প্রদায়িক গোষ্ঠী মাইকিং করে উত্তেজনা ছড়িয়ে দেয় এবং আহমদী শিশুর লাশ কবর থেকে তুলে ফেলে দেয়। আহমদী বিরোধীদের অভিযোগ হলো আহমদী মুসলিম সম্প্রদায়ের লোকেরা কাদিয়ানী। তারা মুসলমান নয়। তাই সরকারী গোরস্তানে আহমদীদের মৃত লাশ কবর দিতে দেয়া হবে না। এভাবে আহমদী বিরোধী উত্তেজনা ছড়িয়ে উগ্রপন্থী সাম্প্রদায়িক গোষ্ঠী একত্রে জড়ো হয় এবং জোরপূর্বক কবর থেকে শিশুর লাশ তুলে ফেলে দেয়। অথচ এই শিশুর অনেক আত্মীয় স্বজনেরই কবর এই সরকারী কবর স্থানে রয়েছে।

পরবর্তীতে সেই লাশ ব্রাহ্মণবাড়িয়া সদরে আহমদীয়াদের নিজস্ব কবরস্থানে দাফন করা হয়।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com