May 20, 2022, 5:52 pm

ইসরাইলবিরোধী রিটুইট করে বহিষ্কার ব্রিটেনের শেডো মিনিস্টার

ইসরাইলবিরোধী রিটুইট করে বহিষ্কার ব্রিটেনের শেডো মিনিস্টার

ব্রিটেন থেকে সংবাদদাতা, ২৬ জুন ২০২০

ইসরাইল ও ইহুদিবিরোধী একটি সাক্ষাৎকার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করায় ব্রিটেনের শেডো মিনিস্টার থেকে বরখাস্ত হয়েছেন বিরোধী লেবার পার্টির এমটি রেবেকা লং বেইলি। তিনি শেডো কেবিনেটে এডুকেশন সেক্রেটারির দায়িত্ব পালন করছিলেন।

অভিনেতা ও লেবার সমর্থক ম্যাক্সিন পিকের একটি সাক্ষাৎকার রিটুইট করেছিলেন সাবেক শেডো এডুকেশন সেক্রেটারি। ওই সাক্ষাৎকারে ম্যাক্সিন পিক মার্কিন যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ পুলিশের হামলায় নিহত কৃষ্ণাঙ্গ মার্কিন নাগরিক জর্জ ফ্লয়েডের প্রসঙ্গ নিয়েও কথা বলেছেন। সাক্ষাৎকারটি রিটুইট করে রেবেকা বলেছেন, মার্কিন শ্বেতাঙ্গ পুলিশ যেভাবে জর্জ ফ্লয়েডকে হাঁটু দিয়ে চাপা দিয়েছিল, সেই একই ধরনের প্রশিক্ষণ দেয়া হয় ইসরাইলি সেনাবাহিনীতে।

দলের শেডো এডুকেশন সেক্রেটারিকে বহিষ্কার করে লেবার লিডার স্যার কিয়ার স্টারমার বলেন, লেবার পার্টির ভেতর থেকে এন্টি সেমিটিজমের ( ইহুদিবিরোধী ) বদনাম ঘুচাতে কাজ করে যাচ্ছেন তিনি। প্রকাশিত সাক্ষাৎকারের সব কিছুকে সমর্থন করা রেবেকার উচিত হয়নি বলেও মন্তব্য করেন স্যার কিয়ার স্টারমার।

বহিষ্কৃত রেবেকা লং বেইলি সাবেক লেবার লিডার জেরেমি করবিনের খুব ঘনিষ্ঠ সহযোগী ছিলেন। লিডারশিপের পদ থেকে জেরেমি করবিনের পদত্যাগের পর স্যার কিয়ার স্টারমারের সাথে রেবেকা লং বেইলিও প্রতিদ্বন্দ্বী ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com