May 20, 2022, 4:42 pm

আরো ১৩ স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করবে ডিএনসিসি

আরো ১৩ স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করবে ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী শনাক্তের জন্য নতুন আরও ১৩টি স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করার ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এ নিয়ে ডিএনসিসি এলাকায় মোট ৪০টি স্বাস্থ্য কেন্দ্র ও নগর মাতৃসদনে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করা যাবে।

সোমবার এক বিজ্ঞপ্তিতে ডিএনসিসি জানায়, শুক্রবার ব্যতীত প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করা যাবে। ডেঙ্গু পরীক্ষার জন্য কেন্দ্রগুলোতে পর্যাপ্ত কিট সরবরাহ করা হয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ডেঙ্গু পরীক্ষার ফল সাথে-সাথে জানা যাবে। তবে ডেঙ্গু পরীক্ষার জন্য অবশ্যই ডাক্তারের প্রেসক্রিপশন দেখাতে হবে।

স্বাস্থ্য কেন্দ্রগুলো হলো- অঞ্চল-২ (মিরপুর) এলাকার সূর্যের হাসি ক্লিনিক, (বাড়ি নং ১, রোড ৯, ব্লক-ডি, সেকশন-১২, মিরপুর; রাড্ডা এমসিএইচএফপি সেন্টার, সেকশন-১০, মিরপুর; সূর্যের হাসি ক্লিনিক, রোড ১, ব্লক-এ, সেকশন-১৩ (হারম্যান মেইনার স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন), মিরপুর; অঞ্চল ৩ (মহাখালী) এলাকার সূর্যের হাসি ক্লিনিক, হোল্ডিং নং গ-১০৭৬, ঈদগাহ জামে মসজিদ রোড, শাহজাদপুর; সূর্যের হাসি নেটওয়ার্ক, হাউস নং ৪৫, রোড নং ২, ব্লক-এ, আফতাবনগর; সূর্যের হাসি ক্লিনিক, ৪৬৬/১ শাহিনবাগ, (পশ্চিম নাখাল পাড়া); অঞ্চল ৪ (মিরপুর-১০) এলাকার গোলারটেক, দারুস সালাম থানা মাঠ, মিরপুর-১; ২৬/এ, আহম্মেদ নগর, পাইকপাড়া, মিরপুর-১; ২৭৭/১, মধ্য পীরেরবাগ, মিরপুর; ৬৭৪/১, পশ্চিম শেওড়াপাড়া, মিরপুর; এবং অঞ্চল ৫ (কারওয়ান বাজার) এলাকার ১৩৬, তেজকুনিপাড়া, ফার্মগেইট, তেজগাঁও; ৫২/এ, পশ্চিম রাজাবাজার, শেরে বাংলানগর; এবং বাড়ি নং ৩২৪, রোড নং ৩, বায়তুল আমান হাউজিং সোসাইটি, আদাবর।

এর আগে, ৫টি নগর মাতৃসদন ও ২২টি নগর স্বাস্থ্য কেন্দ্রে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com