June 5, 2020, 4:29 pm

করোনা দুর্যোগে নিবেদিতপ্রাণ একজন মানবিক সাংসদ ডাঃ হাবিবে মিল্লাত

করোনা দুর্যোগে নিবেদিতপ্রাণ একজন মানবিক সাংসদ ডাঃ হাবিবে মিল্লাত

নিজস্ব প্রতিবেদকঃ করোনা ভাইরাস (কোভিড ১৯), মৃত্যুর আরেক নাম। গোটা বিশ্বকে শাসন করা এক নতুন শাসক! অবরুদ্ধ মানব সভ্যতা! অবরুদ্ধ গোটা পৃথিবী! আতঙ্কিত মানুষ!

বাংলাদেশেও করোনার ভয়াল থাবায় আতঙ্কিত সবাই। ১৩ মে, ২০২০ পর্যন্ত সারাদেশে মোট করোনা আক্রান্ত ১৬৬৬০ জন, মৃত্যুবরন করেছেন ২৫০ জন। বাড়ছে লাশের সংখ্যা! দেশজুড়ে লকডাউন জারি আছে। গৃহবন্দী মানুষ। নিম্ন আয়ের মানুষদের জীবন অসহায়ত্বে পরিনত হয়েছে। গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার গুরুত্বপূর্ন কিছু পদক্ষেপ নিয়েছে। সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসছে অনেক বড় বড় শিল্প প্রতিষ্ঠান।

শত শত মানবিক মহান মানুষের মাঝে, তেমনই একজন অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত এমপি। ৬৩, সিরাজগঞ্জ ২ (সদর-কামারখন্দ) আসনের মাননীয় সংসদ সদস্য। তিনি একজন দেশবরেন্য চিকিৎসক এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান। বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমনের শুরু থেকেই যিনি নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। দেশে বিদেশের বিশ্বের বিখ্যাত সকল চিকিৎসক এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা সহ সকল সাহায্যকারী সংস্থার সাথে কাধে কাধ মিলিয়ে মানব সভ্যতার মুক্তির জন্য সুফল বয়ে আনার চেষ্টায় নিজেকে নিয়োজিত রেখেছেন ডাঃ হাবিবে মিল্লাত। করোনা ভাইরাস প্রতিরোধে একদিকে সরকারের সবচেয়ে আস্থার দায়িত্ব পালন করে যাচ্ছেন, সকল সংস্থার সাথে নিবেদিত রেখেছেন নিজেকে। রোদ বৃষ্টি ঝড় উপেক্ষা করে সাধারন মানুষকে সচেতন করছেন।

অন্যদিকে নিজ সংসদীয় এলাকা সিরাজগঞ্জের অসহায়, দুঃস্থ মানুষদের পাশে দাড়িয়েছেন বুক উজার করে! লকডাউনে গৃহবন্দী অসহায় মানুষদের জন্য ত্রান সামগ্রী পৌছে দিচ্ছেন, গরীব দুঃস্থদের মুখে খাবার তুলে দিচ্ছেন ডাঃ হাবিবে মিল্লাত। শুধু ত্রাণের খাদ্য সামগ্রী বিতরণই নয়, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দূরে থাকতে সচেতনতা তৈরিতেও কাজ করছেন দেশের স্বনামধন্য এই বিশিষ্ট কার্ডিয়াক সার্জন।

সংসদ সদস্যের এমন মহানুভবতায় মুগ্ধ সদর ও কামারখন্দ উপজেলার মানুষ। গত কয়েকদিনে ১০ হাজারের বেশি পরিবারে চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেলসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি। ছিল সুরক্ষা সামগ্রী মাস্ক, সাবান আর হ্যান্ডস্যানিটাইজারও। এমনকি নিজে গিয়ে খাবার পৌছে দিয়েছেন অসহায়দের ঘরে ঘরে। নিজে খাবারের বোঝা বয়ে নিয়ে গিয়ে বাড়ি বাড়ি পৌছে দেয়ার এমন উজ্জ্বল দৃষ্টান্ত হয়তো এই প্রথমবারের মতো দেখলো দেশবাসী।

মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ডাঃ হাবিবে মিল্লাত বলেন, ‘করোনা ঠেকাতে নিজে সচেতন হতে হবে। অন্যকে সচেতন করতে হবে। করোনার কারণে গৃহবন্দী সিরাজগঞ্জ ও কামারখন্দের ১০ হাজার পরিবারের মধ্যে আমার ব্যক্তিগত তহবিল থেকে এবং সরকারিভাবে চাল, ডাল, পেঁয়াজ, আলু, তেল, লবণসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছি। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগপর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।’

ব্যক্তিগত তহবিল এবং সরকারি বরাদ্দ থেকে এসব ত্রাণ সামগ্রী দিনমুজুর ও দুস্থ পরিবারের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন একাধিকবারের নির্বাচিত সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত। সকাল থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত নিরলস কাজ করে যাচ্ছেন তিনি। এ ছাড়া এ ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে তাঁর ব্যক্তিগত উদ্যোগে গড়ে তোলা স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের ব্যানারে।

মানুষের জন্য নিজেকে সর্বাত্মকভাবে নিয়োজিত রাখার এমন মহৎ ব্যাক্তিত্ব এই মুহুর্তে খুব বেশি প্রয়োজন। এমন একজন সংসদ সদস্য পেয়ে গর্বিত সিরাজগঞ্জবাসী। দৈনিক মতপ্রকাশ পত্রিকার পক্ষ থেকে শুভকামনা জানাই ডাঃ হাবিবে মিল্লাতের জন্য।

এই ভয়াবহ দুঃসময় কাটিয়ে উঠুক বাংলাদেশ। কোভিড ১৯’ এর ভয়াল থাবা থেকে মানব সভ্যতা রক্ষা পাক, এটাই একমাত্র প্রত্যাশা। কিছুটা দায়িত্ব আমাদেরও আছে। নিজেকে সুরক্ষিত রাখার দায়িত্ব। চলুন, নিজেদের দায়িত্ব পালন করি! সকলে ঘরে থাকুন, নিরাপদ থাকুন। সুস্থ থাকুন। সুস্থ থাকুক বাংলাদেশ। এই ঘোর অমানিশার অন্ধকার কাটিয়ে আলো ফুটবেই!

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2019 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com