March 31, 2020, 5:25 pm

শিরোনাম :
মুলাদীতে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত-৩ করোনা ভাইরাস সংকটে মানবিক উদ্যোগ নিয়েছে কক্সবাজার জেলা পুলিশ : এসপি মাসুদ কাজিপুরে নিম্ন আয়ের মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ চকরিয়ায় গৃহবন্দী কর্মহীন মানুষের ঘরে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন ইউএনও শিবলী নোমান সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত সিরাজগঞ্জে গৃহবধুকে গণধর্ষনে ব্যর্থ হয়ে মাথা ফাটালেন ৫ জনের করোনার সঙ্গে যদি মশা যোগ হয় বা ডেঙ্গু আসে, সেটা আমাদের জন্য আরও মারাত্মক হবে- প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে চিকিৎসক ও নার্সদের মাঝে পিপিই ও হ্যান্ড গ্লোব বিতরণ যারা ত্রান সামগ্রী নিতে এসেছে এরা কেউ ভিক্ষুক নয়.. মোজাম্মেল হক কালিয়াকৈরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
কক্সবাজারের চকরিয়ায় প্রথম করোনার রোগী শনাক্ত

কক্সবাজারের চকরিয়ায় প্রথম করোনার রোগী শনাক্ত

কক্সবাজার প্রতিনিধিঃ

সারাদেশে আতংকে দিনাতিপাতে করছে জনগণ।এ মসয় সৌদি আরব থেকে পবিত্র ওমরাহ পালন শেষে দেশে ফেরত আসা কক্সবাজারে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের পর্দাশীন বৃদ্ধা মহিলা কক্সবাজার জেলার প্রথম ‘করোনা ভাইরাস’ আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত করছে জেলা সদর হাসপাতালে।

জানা যায়,শনাক্ত রোগী খুটাখালী ইউপির ৫নং ওয়ার্ডের দক্ষিণ পাড়া গ্রামের মৃত রশিদ আহমদের স্ত্রী মুসলিমা খাতুন(৭০)।তাহার এক ছেলে মোঃসোলাইমান,কক্সবাজার সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ।

করোনায় শনাক্ত মহিলা রোগীটি কক্সবাজার সদর হাসপাতালের ৫০১ নং কেবিনে চিকিৎসাধীন ছিল।

মঙ্গলবার (২৪ মার্চ) বেলা সোয়া দুইটার সময় এমন তথ্য নিশ্চিত করেছেন জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোহাম্মদ শাহীন আবদুর রহমান চৌধুরী।
করোনা ভাইরাস আক্রান্ত ওই মহিলাকে বিশেষ এম্বুলেন্সে করে চট্টগ্রামের ফৌজদারহাট এলাকার করোনা ভাইরাসের চিকিৎসা কেন্দ্রে পাঠানো হচ্ছে।

গত ২১ মার্চ জ্বর, কাঁশি, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে মুসলিমা খাতুনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। করোনা ভাইরাসের পরীক্ষা করার জন্য ২২ মার্চ ঢাকাস্থ আইইডিসিআরে নমুনা পাঠানো হয়েছিল।মঙ্গলবার (২৪ মার্চ) ওই মহিলার করোনা ভাইরাসের পজেটিভ রিপোর্ট পাওয়া যায়।

একটি সূত্র মতে, জেলা সদর হাসপাতালের অন্তত ১৬ চিকিৎসা কোয়ারেন্টাইনে রয়েছে। ডা. মোহাম্মদ শাহীন আবদুর রহমান চৌধুরী বলেন, এ পর্যন্ত ৮ জন চিকিৎসক, ৮ জন নার্স, ৩ জন ক্লিনার হোমকোয়ারেন্টাইনে রয়েছে। আরো অনেকেকে আশঙ্কা করা হচ্ছে।
মুসলিমা খাতুন নামক রোগিকে হাসপাতালে আনার পর সন্দেহ হলে অস্বীকার করে স্বজনেরা। যে কারণে চিকিৎসক, নার্সদের ঝুঁকিতে পড়তে হলো বলে জানান হাসপাতালের আরএমও।

মুসলিমা খাতুন(৭০)করোনা বিষয়টি নিশ্চিত অত্র খুটাখালীর ৫নং ওয়ার্ডের বর্তমান মেম্বার নুরুল হক এ প্রতিবেদককে জানিয়েছেন।তিনি আরো জানান,উন্নত চিকিৎসার জন্য বৃদ্ধা মহিলাটিকে চট্রগ্রামে রেফার করেছে জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষ।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2019 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com