March 29, 2020, 5:22 pm

আনোয়ারায় বন্য হাতির আক্রমণ থেকে রক্ষা পেতে মানববন্ধন

আনোয়ারায় বন্য হাতির আক্রমণ থেকে রক্ষা পেতে মানববন্ধন

আনোয়ারা প্রতিনিধি ::সাম্প্রতিক সময়ে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় পাহাড় থেকে লোকালয়ে চলে আসা বন্য হাতির উপদ্রব বেড়েছে। হাতির আক্রমণে ৭ জন নিহত ও ১৩ জন আহত হওয়ার পরও কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ না করায় হাতির উৎপাত থেকে রক্ষা পেতে প্রশাসন ও বনবিভাগের হস্তক্ষেপ কামনায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) বিকাল ৪ টার দিকে গুয়াপঞ্চক এলাকাবাসীর উদ্যোগে উপজেলার বন্দর সেন্টার মোড়ে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।মানববন্ধনে বক্তারা বলেন, হাতির আক্রমণ থেকে আমরা বাঁচতে চাই। প্রতিরাতে হাতিগুলো পাহাড় থেকে লোকালয়ে নেমে এসে এলাকায় জানমালের ক্ষতিসাধন করে যাচ্ছে। আর কত প্রাণ গেলে প্রশাসনের টনক নড়বে। মানুষের চাইতে হাতির দাম  কি বেশী? হাতি আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছে হচ্ছে এলাকাবাসীর। সন্ধ্যা নামলেই হাতিগুলো নেমে আসছে লোকালয়ে। হাতিগুড়ো তাড়ানোর জন্য প্রশাসন ও বনবিভাগকে অনেকবার জানানো হলেও তারা কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করছে না।

প্রশাসন ও বনবিভাগের কর্মকর্তারা আনোয়ারার মানুষ নয় তাই আনোয়ারার মানুষকে হাতির আক্রমণ থেকে বাঁচাতে তারা কোন ব্যবস্থা নিচ্ছে না। ইতিমধ্যে বনবিভাগের কর্মকর্তারা ব্যর্থতার দায় স্বীকার করেছে।মানববন্ধনে বন্য হাতির উৎপাত থেকে বসতবাড়ি, কৃষিজমি ও এলাকাবাসীকে রক্ষা করতে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য বন বিভাগ ও প্রশাসনকে আহ্বান জানান।

এ বিষয়ে আনোয়ারা- কর্ণফুলির সংসদ সদস্য ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের হস্তক্ষেপ কামনা করেন।মানববন্ধনে উপস্থিত ছিলেন বৈরাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোলায়মান , আওয়ামীলীগ নেতা মুজিবুর রহমান বুলু,  এস এম সাইফুর রহমান, ইউপি সদস্য  সোলায়মান, ব্যবসায়ী আমির খাঁনসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2019 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com