December 12, 2019, 9:36 pm

চকরিয়া সিমান্তে ১৫ দিন ব্যবধানে ফের বন্য হাতির মৃত্যু

চকরিয়া সিমান্তে ১৫ দিন ব্যবধানে ফের বন্য হাতির মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি: চকরিয়ার সিমান্ত এলাকা লামা উপজেলার ফাঁসিয়াখালীতে পনের দিনের ব্যবধানে আরো একটি বন্য হাতির মৃত্যু হয়েছে। শুক্রবার দিবাগত রাতে ফাঁসিয়াখালী ইউনিয়নের কুমারীর দুর্গম পাহাড়ি এলাকা ইসকাটার ঝিরির হরি রঞ্জন বাবুর রাবার বাগানের পাশে এ ঘটনাটি ঘটে।

হাতিটির বয়স আনুমানিক ৪৫-৫০ বছর হবে বলে ধারণা করেন সংশ্লিষ্টরা। এর আগে গত ৬ নভেম্বর একই ইউনিয়নের ইয়াংছা সলিমুল হক চৌধুরীর বাগানে একটি ও কুমারী চাককাটা ঝিরিতে আরো একটি বাচ্চা বন্য হাতির মৃত্যু হয়।

জানা গেছে, গত বৃহস্পতিবার সকালে কুমারী ইসকাটার ঝিরিতে একটি অসুস্থ বন্য হাতি পড়ে থাকতে দেখে স্থানীয়রা বন বিভাগকে খবর দেয়। খবর পেয়ে ডুলাহাজারা সাফারি পার্কের ভেটেরিনারি সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান ও সদর রেঞ্জ কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন খানসহ একটি টিম ঘটনাস্থলে গিয়ে অসুস্থ হাতিটিকে চিকিৎসা সেবা প্রদান করে। শারীরিক অবস্থা দিনদিন অবনতি হওয়ায় অবশেষে শুক্রবার দিবাগত রাতে হাতিটি মারা যায়।

বন্যহাতির মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভেটেরিনারি সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, দুদিন পর্যন্ত অসুস্থ এ হাতিটিকে চিকিৎসা সেবা প্রদান করা হয়। অবশেষে শুক্রবার দিবাগত রাতে হাতিটি মারা যায়। ময়নাতদন্তের জন্য হাতিটির নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা হচ্ছে উঁচু পাহাড়ে চলাচলের সময় হাতিটি নিচে পড়ে গিয়ে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়। তবে ময়নাতদন্তের প্রতিবেদন হাতে আসলে মৃত্যুর কারণ নিশ্চিত করা যাবে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2019 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com