December 10, 2019, 9:32 pm

শিরোনাম :
আজগর আলী মানিক “সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের” উপদেষ্টা মনোনীত ‘খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে অসত্য সংবাদ দিচ্ছে বিএসএমএমইউ’ পঞ্চগড়ে দুই মোটরবাইক সংঘর্ষে এক ব্যক্তি নিহত সিংড়ায় পানিতে ডুবে দুই শিশু মূত্যু চকরিয়ায় আন্তর্জাতিক দুর্নীতিবিরােধী দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত পাবনা চাটমোহরে মানবাধিকার দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত যশোরে দুর্বৃত্তদের ছুরিকাঘাত এক ছাত্রলীগ কর্মী খুন জঙ্গিরা গ্রেফতার হচ্ছে, সংশোধন হচ্ছে না: আইজিপি ‘জাতিগত নিধনে’ মিয়ানমারের বিচার শুরু আজ ডিসেম্বরেও পুঁজিবাজারে তালিকাভুক্ত হচ্ছে না ৩১ বীমা কোম্পানি
পেঁয়াজের পর এবার লবণের দাম বৃদ্ধির গুজব

পেঁয়াজের পর এবার লবণের দাম বৃদ্ধির গুজব

 ডিএন২৪ ডেস্ক: পেঁয়াজ নিয়ে এক শ্রেণির কৃত্রিম সংকট তৈরি করে দাম বৃদ্ধির পর এখন লবনের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে সংকট সৃষ্টির চেষ্টা চলছে।প্রশাসনের তরফ থেকে লবনের পর্যাপ্ত মজুদ রয়েছে জানিয়ে গুজব সৃষ্টিকারিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

নেত্রকোনার মদন উপজেলার বিভিন্ন খুচরা ও পাইকারি বাজারে মঙ্গলবার ভোরে লবণের দাম বৃদ্ধি পেয়েছে এমন ‘গুজব’ ছড়িয়ে পড়লে পৌরসদরসহ বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছে। এ সময় ২ ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওয়ালীউল হাসান। মদন থানার ওসি মো. রমিজুল হককে সাথে নিয়ে বিভিন্ন খুচরা ও পাইকারি বাজারে গিয়ে অধিক মূল্যে লবণ বিক্রি না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করেন তিনি।

জানা গেছে, মদন উপজেলায় পিঁয়াজের দর একটু নিয়ন্ত্রণে আসতে না আসতেই লবণের দাম নিয়ে চলছে ব্যবসায়ীদের তেলেসমাতি। লবণের দাম বেড়েছে খবর শুনে বিভিন্ন দোকানে ক্রেতারা সর্বনিম্ন ৫ কেজি থেকে সর্বোচ্চ ২০ কেজি করে লবণ ক্রয় করছেন।

এরই প্রেক্ষিতে ওই দিন উপজেলা প্রশাসন পৌর সদরসহ উপজেলার সর্বত্র মাইকিং করে লবণের দাম বৃদ্ধির বিষয়টি ‘গুজব’ বলে জনগণকে সচেতন করছে। মদন বাজারের সুশীল পালের দোকানে অধিক মূল্যে লবণ বিক্রি হচ্ছে অভিযোগের প্রেক্ষিতে প্রশাসন তদন্ত করলে গতকালের চেয়ে বস্তা প্রতি ৫০ টাকা বেশি নেওয়া হচ্ছে কিন্তু লবণের প্যাকেটের গায়ের মূল্যে অধিক নয়। তাই অতিরিক্ত টাকা ক্রেতাদের ফেরত দিতে বলেন প্রশাসন। এ সময় হাওরাঞ্চলের অনেক ক্রেতা লবণ কিনতে ভিড় ও অতিরিক্ত লবণ সংগ্রহে ব্যস্ত হয়ে পড়লে উপজেলা প্রশাসন ব্যবসায়ীকে অতিরিক্ত লবণ বিক্রি করতে সতর্ক ও জনগণকে লবণের দাম বাড়বে না বলে সান্ত্বনা দেন।

উপজেলার সাহিতপুর গ্রামের তোফাজ্জল হোসেন, ফতেপুর গ্রামের মুক্তিযোদ্ধা গোলাম পারভেজ চৌধুরী, পৌরসদরের আল মাহবোব আলম জানান, লোক মুখে জানতে পেরেছি পিঁয়াজের মতো লবণের দামও বাড়বে। মদন পৌর সদরসহ উপজেলার সর্বত্র এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা গুজব ছড়িয়ে অধিক মুনাফা হাতিয়ে নেওয়ার পায়তারা চালাচ্ছে। তাই আমরা ৫/১০ কেজি লবণ কিনে রেখেছি।

এ ব্যাপারে মদন থানার ওসি মো. রমিজুল হক জানান, লবণের কৃত্রিম সংকট ও অতিরিক্ত মূল্যে বিক্রি করার দায়ে উপজেলার জাওলা বাজারে আরিফ স্টোরকে ৩ হাজার টাকা ও বাড়রী বাজারের মাকালী স্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এমন খবর গুজব বলে জানিয়েছেন মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়ালীউল হাসান। তিনি বলেন, ‘মঙ্গলবার বিভিন্ন এলাকা ঘুরে ২ ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যদি কেউ এমন গুজব ছড়ানোর অপচেষ্টা করে, তবে তাকে আইনের আওতায় আনা হবে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2019 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com