December 10, 2019, 9:58 pm

শিরোনাম :
আজগর আলী মানিক “সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের” উপদেষ্টা মনোনীত ‘খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে অসত্য সংবাদ দিচ্ছে বিএসএমএমইউ’ পঞ্চগড়ে দুই মোটরবাইক সংঘর্ষে এক ব্যক্তি নিহত সিংড়ায় পানিতে ডুবে দুই শিশু মূত্যু চকরিয়ায় আন্তর্জাতিক দুর্নীতিবিরােধী দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত পাবনা চাটমোহরে মানবাধিকার দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত যশোরে দুর্বৃত্তদের ছুরিকাঘাত এক ছাত্রলীগ কর্মী খুন জঙ্গিরা গ্রেফতার হচ্ছে, সংশোধন হচ্ছে না: আইজিপি ‘জাতিগত নিধনে’ মিয়ানমারের বিচার শুরু আজ ডিসেম্বরেও পুঁজিবাজারে তালিকাভুক্ত হচ্ছে না ৩১ বীমা কোম্পানি
ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তাদের সঙ্গে পাকিস্তান সেনাপ্রধানের বৈঠক

ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তাদের সঙ্গে পাকিস্তান সেনাপ্রধানের বৈঠক

ডেএন২৪ ডেস্ক: ইরানের শীর্ষ সামরিক নেতৃত্বের সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তান সেনাবাহিনীর প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। দেশটির আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর এক বিবৃতিতে বলেন, মঙ্গলবার ইরানের সপ্রিম ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের মহাসচিব অ্যাডমিরাল আলী শামখানি, সেনাপ্রধান মেজর জেনারেল আবদুল রহিম মুসাভির সঙ্গে কামার জাভেদ বাজওয়ার এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউনের খবরে এমন তথ্য জানা গেছে। তিনি বলেন, আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতি ও দ্বিপক্ষীয় প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে এ আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

ইরান ও সৌদি আরবের মধ্যে উত্তেজনা লাঘবের চেষ্টার অংশ হিসেবে সোমবার পাকিস্তান সফরে যান জেনারেল বাজওয়া।

গত কয়েক মাসে দুই দেশের মধ্যে উচ্চ পর্যায়ের বেশ কয়েকটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তেহরান ও রিয়াদকে একটি চুক্তির আওতায় নিয়ে আসাই তাদের আলোচনার মূল আলোচ্যসূচি বলে খবরে বলা হয়েছে।

গত মাসে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও দেশটির গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের প্রধান লেফটেন্যান্ট জেনারেল ফাইয়াজ হামিদ তেহরান সফরে যান।

রিয়াদের তেল স্থাপনায় কয়েক দফা হামলার পর চিরবৈরী সৌদি আরব ও ইরান মুখোমুখি অবস্থান চলে গিয়েছিল। ওই হামলার জন্য ইরানকে দায়ী করছে সৌদি আরব ও যুক্তরাষ্ট্র।

যদিও বরাবরের মতোই ইরান সেই অভিযোগ অস্বীকার করে আসছে।

দুই দেশের মধ্যে উত্তেজনা গত কয়েক সপ্তাহে কিছুটা কমে গেছে। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী শাহ মাহমুদ কুরাইশি বলেন, উত্তেজনা আরও বড় আকারে ধারন না করার পেছনে পাকিস্তানের ভূমিকা রয়েছে।

সেই প্রেক্ষাপটে পাক সেনাপ্রধানের এই সফরকে গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2019 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com