October 29, 2020, 7:06 am

শিরোনাম :
গোদাগাড়ীতে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে এক শিশুর মৃত্যু গোদাগাড়ীতে ৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন ১০০ গ্রাম হেরোইনসহ একজন মাদক ব্যবসায়ী আটক আইজিপি’র সাথে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাত নওগাঁর নিয়ামতপুর রাস্তার নির্মাণ কাজের শুভ উদ্বোধন করলেন খাদ্যমন্ত্রী গোদাগাড়ীতে RAB-5, অভিযানে হেরোইনসহ ০১ জন মাদক ব্যবসায়ী আটক লামায় জাতীয় পার্টির নতুন অফিস উদ্বোধন ও ১ম বর্ষপূর্তি পালন! চকরিয়া প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যকরী পরিষদের অভিষেক অনুষ্ঠানে বক্তারা: বস্তুনিষ্ট লেখনীর মাধ্যমে চকরিয়া প্রেসক্লাবের সাংবাদিকগন সারা দেশে রোল মডেল হতে পারেন জন্মদিনে শুভাকাঙ্খীদের ভালোবাসায় সিক্ত স্বেচ্ছাসেবক লীগ নেতা সাদ্দাম দেবিদ্বার উপজেলা ট্যালেন্ট হান্ট ও উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত পেকুয়ায় ডাম্পার-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত-২, আহত-৪
বিনামূল্যে সিলেটের ৬০ শিশুর অস্ত্রোপচার করলেন আমেরিকান চিকিৎসকরা

বিনামূল্যে সিলেটের ৬০ শিশুর অস্ত্রোপচার করলেন আমেরিকান চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদকঃ

বিনামূল্যে সিলেটের ৬০ জন শিশুর অস্ত্রোপচার ও প্লাস্টিক সার্জারি করলেন আমেরিকা থেকে আসা একদল চিকিৎসক।

গত ১১ থেকে ১৪ নভেম্বর (বৃহস্পতিবার) নগরীর শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে ঠোঁট ও তালু কাটা এবং অগ্নিদগ্ধ শিশুদের অস্ত্রোপচার ও প্লাস্টিক সার্জারি করা হয়।

হাসপাতালে ৪টি ওপারশেন থিয়াটারে এসব অস্ত্রোপচার ও প্লাস্টিক সার্জারি পরিচালনা করেন আমেরিকা থেকে আসা ২৫ জন সার্জনের একটি দল। 

উন্নয়ন সহযোগি প্রতিষ্ঠান ফ্রেন্ডস ইন ভিলেজ ডেভেলপমেন্ট বাংলাদেশ (এফআইভিডিবি)-এর সহযোগিতায় বিনামুল্যে এই চিকিৎসাসেবার আয়োজন করে স্মাইল বাংলাদেশ।

৪দিনে সম্পূর্ণ বিনামূল্যে সিলেটের ৬০ শিশুর অস্ত্রোপচার ও প্লাস্টিক সার্জারি করা হয় বলে জানান স্মাইল বাংলাদেশ’র নির্বাহী পরিচালক ক্রিস্টিনা রোজারিও।

এফআইভিডিবি’র প্রোগ্রাম মনিটর নাফাজ আহমেদ চৌধুরী বলেন, সিলেট বিভাগসহ ব্রাহ্মণবাড়িয়া, ভৈরব, নরসিংদী থেকে আগত এসব শিশুদের বিনামূল্যে চিকিৎসা ছাড়াও একজন অভিভাবকসহ নগরীতে খাওয়া থাকার ব্যবস্থা, ফ্রি ওষুধ এবং যাতায়াত খরচ বহন করে স্মাইল বাংলাদেশ।

শামসুল হক নামে একজন মৎস্যজীবী জানান, তিনি শ্রীমঙ্গল থেকে তার আড়াই বছর বয়সী শিশুকে নিয়ে এসেছেন। তার সন্তানের ঠোঁট কাঁটা অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে। বিনামূল্যে এ চিকিৎসা সেবা দেয়ার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com