March 27, 2023, 2:00 pm

শিরোনাম :
স্বাধীনতা দিবস উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মহাত্মা গান্ধী পিচ অ্যাওয়ার্ড পেলেন রসায়নবিদ ড. মো. জাফর ইকবাল চকরিয়াকে গৃহহীন ও ভৃমিহীন মুক্ত উপজেলা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী কক্সবাজারের চকরিয়া উপজেলা কে গৃহহীন ও ভুমিহীন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী গোদাগাড়ীতে পেঁয়াজের বীজ চাষে সফল উদ্যোক্তা আব্দুল খালেক, মেসার্স বন্ধু বীজ ভান্ডার গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের কবরস্থান দখলমুক্ত ঠাকুরগাঁওয়ে কলম কথা’ র প্রতিষ্ঠাবার্ষিকী পালন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক হলেন ছালাউদ্দিন মানবতার সেবায় ব্রত ক্লিন ইমেজের নেতা ইঞ্জি.জসীম উদ্দিন দক্ষিণ কোরিয়া প্রবাসী অধিকার পরিষদের নতুন কমিটি ঘোষণা
বিনামূল্যে সিলেটের ৬০ শিশুর অস্ত্রোপচার করলেন আমেরিকান চিকিৎসকরা

বিনামূল্যে সিলেটের ৬০ শিশুর অস্ত্রোপচার করলেন আমেরিকান চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদকঃ

বিনামূল্যে সিলেটের ৬০ জন শিশুর অস্ত্রোপচার ও প্লাস্টিক সার্জারি করলেন আমেরিকা থেকে আসা একদল চিকিৎসক।

গত ১১ থেকে ১৪ নভেম্বর (বৃহস্পতিবার) নগরীর শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে ঠোঁট ও তালু কাটা এবং অগ্নিদগ্ধ শিশুদের অস্ত্রোপচার ও প্লাস্টিক সার্জারি করা হয়।

হাসপাতালে ৪টি ওপারশেন থিয়াটারে এসব অস্ত্রোপচার ও প্লাস্টিক সার্জারি পরিচালনা করেন আমেরিকা থেকে আসা ২৫ জন সার্জনের একটি দল। 

উন্নয়ন সহযোগি প্রতিষ্ঠান ফ্রেন্ডস ইন ভিলেজ ডেভেলপমেন্ট বাংলাদেশ (এফআইভিডিবি)-এর সহযোগিতায় বিনামুল্যে এই চিকিৎসাসেবার আয়োজন করে স্মাইল বাংলাদেশ।

৪দিনে সম্পূর্ণ বিনামূল্যে সিলেটের ৬০ শিশুর অস্ত্রোপচার ও প্লাস্টিক সার্জারি করা হয় বলে জানান স্মাইল বাংলাদেশ’র নির্বাহী পরিচালক ক্রিস্টিনা রোজারিও।

এফআইভিডিবি’র প্রোগ্রাম মনিটর নাফাজ আহমেদ চৌধুরী বলেন, সিলেট বিভাগসহ ব্রাহ্মণবাড়িয়া, ভৈরব, নরসিংদী থেকে আগত এসব শিশুদের বিনামূল্যে চিকিৎসা ছাড়াও একজন অভিভাবকসহ নগরীতে খাওয়া থাকার ব্যবস্থা, ফ্রি ওষুধ এবং যাতায়াত খরচ বহন করে স্মাইল বাংলাদেশ।

শামসুল হক নামে একজন মৎস্যজীবী জানান, তিনি শ্রীমঙ্গল থেকে তার আড়াই বছর বয়সী শিশুকে নিয়ে এসেছেন। তার সন্তানের ঠোঁট কাঁটা অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে। বিনামূল্যে এ চিকিৎসা সেবা দেয়ার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com