August 11, 2020, 3:32 am

শিরোনাম :
বাঙালির শোকের মাস আগস্টে মালয়েশিয়া যুবলীগ নেতা মোঃ বিল্লাল ভূইয়ার শ্রদ্ধাঞ্জলি দেশের জন্য কাজ করে যাচ্ছেন গোপালগঞ্জ জেলার কোটালিপাড়া উপজেলার পাদুকা প্রতিষ্ঠান ফ্যাশন ফিট সু স্টোর মালুমঘাট খৃষ্টান হাসপাতালের ঐতিহ্য হারিয়ে যাচ্ছে! ভালো আচরণ পাচ্ছে না রোগীরা চাটমোহরে বিল থেকে কৃষকের লাশ উদ্ধার আড়াইহাজারে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার বঙ্গবন্ধু মহানায়ক হয়ে উঠেছেন বঙ্গমাতার অনুপ্রেরণায় : মতিয়া চৌধুরী আবরার হত্যা : অভিযোগ গঠন শুনানি ২ সেপ্টেম্বর যবিপ্রবি ল্যাবে ৫৬ জনের করোনা পজেটিভ ওসি প্রদীপের স্থলাভিষিক্ত হচ্ছেন চান্দিনার ওসি ফয়সল বাংলাদেশে করোনায় আরো ৩২ জনের মৃত্যু; ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ২,৬১১
ভিপি নুরকে ‘নূরাহম্বক’ বললেন গোলাম রাব্বানী

ভিপি নুরকে ‘নূরাহম্বক’ বললেন গোলাম রাব্বানী


ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) ও কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুরকে ‘নূরাহম্বক’ বলে আখ্যা দিয়েছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। বুধবার (১০ অক্টোবর) বিকেলে তার ভেরিফায়েড অ্যাকাউন্টে দেয়া এক স্ট্যাটাসে এমন শব্দ ব্যবহার করেন।

তার দেয়া স্ট্যাটাসে ‘কোটা সংস্কার আন্দোলন’কেও ব্যঙ্গ করে ‘গোটা সংস্কার আন্দোলন’ লিখেছেন। গোলাম রাব্বানীর দেয়া ওই স্ট্যাটাসে ইতোমধ্যে (১৯ ঘণ্টায়) পক্ষে-বিপক্ষে সাড়ে ৮ হাজার লাইক এবং ১৭শ’ কমেন্টস পড়েছে। একই সঙ্গে স্ট্যাটাসটি শেয়ার হয়েছে প্রায় আড়াই শতাধিক।

স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

“ধরুন, ‘গোটা সংস্কার আন্দোলন’ নামক তথাকথিত নিরপেক্ষ প্লাটফর্ম, যার সদস্যগণ সকল অসংগতি, অন্যায়, অনাচারের বিরুদ্ধে সদা সোচ্চার। এখন, জনৈক নূরাহম্বক মিয়া উক্ত সংগঠনে যোগদান পূর্বক সকল কর্মকাণ্ডে সক্রিয় অংশগ্রহণ করিয়া একটি পদ বাগাইয়া লইলেন। একদা ব্যক্তিগত বদখাসলত আর রিপুর তাড়নায় পড়িয়া রাস্তায় জনৈক রমনীকে ইভ টিজিং করিয়া বসিলেন। অতঃপর, পাবলিক গণধোলাই দিয়া পুলিশে সোপর্দ করিলো।

এরপর যদি সকল গণমাধ্যমে ফলাও করে প্রচার করা হয়, ‘ইভটিজিং করে গণধোলাই খাইলেন গোটা সংস্কার আন্দোলনের অমুক। অথবা, বড় করে হেডলাইন হলো, ইভটিজারের সংগঠন ‘গোটা সংস্কার আন্দোলন’/ ইভটিজারের আখড়া গোটা সংস্কার আন্দোলন!

এহেন অপকর্মের দায়ে যদি নূরাহম্বক মিয়াকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়, তার শাস্তি নিশ্চিত করতে নিজ সংগঠনের সদস্যরাই আওয়াজ তোলে, দলের পক্ষ থেকে এহেন অন্যায়কে নূন্যতম প্রশ্রয় দেয়া না হয় তবে ব্যক্তি নূরাহম্বকের অপকর্মের দায় পুরো সংগঠনের উপর কতটুকু বর্তায়? কেন একজন নূরাহম্বকের জন্য হাজারো ‘গোটা সংস্কার আন্দোলন’ কর্মী ইভিটিজার আখ্যা পাবে, মানুষের গালী খাবে??

ইভটিজিংকে বিন্দুমাত্র সমর্থন না দেয়া সংগঠনটির বিরোধী গোষ্ঠী যদি সব জেনে বুঝেও একজন নূরাহম্বকের অপকর্মকে পুঁজি করে রাজনৈতিক স্বার্থে যদি স্লোগান ধরে, ‘ইভটিজারের পাহাড়াদার, গোটা আন্দোলন বাংলা ছাড়!’, তাহলে বুঝতে হবে, উহাদের চুলকানির সাবজেক্ট ম্যাটার, ইভটিজিং বা নূরাহম্বক নয়, স্বয়ং গোটা সংস্কার আন্দোলন!

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com