October 14, 2019, 9:00 am

শিরোনাম :
মুক্তাগাছায় স্কুলছাত্রী উমামাকে খুনের অভিযোগ, বাবা ও সৎ মা গ্রেফতার কক্সবাজারের কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে র‌্যাগিংয়ের নামে নির্যাতন করা চলবে না: এসপি মাসুদ আলীকদমে সড়ক দুর্ঘটনায় পেকুয়ার দুই যুবক নিহত; আহত ১৫ আবরার হত্যায় বিবৃতি: জাতিসংঘ প্রতিনিধিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব গুরুদাসপুরে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু বুয়েটের পর মাদকাসক্তরা তাড়িয়ে দিলো ইবি ছাত্রলীগ সভাপতিকে শিক্ষা প্রতিষ্ঠানে অন্যায় আচরণ সহ্য করা হবে না: প্রধানমন্ত্রী ৫ দফা দাবি মেনে বুয়েটের বিজ্ঞপ্তি প্রকাশ, আন্দোলন আপাতত স্থগিত বিএনপির অপপ্রচার দেশের মানুষ এখন আর খায় না : তথ্যমন্ত্রী টঙ্গীতে হোটেলে পুলিশের অভিযানে ১৮ নারী-পুরুষ আপত্তিকর অবস্থায় আটক
বরগুনায় উৎসবমুখর পরিবেশে চলছে ইলিশ উৎসব

বরগুনায় উৎসবমুখর পরিবেশে চলছে ইলিশ উৎসব

বরগুনা সংবাদদাতাঃ বরগুনায় উৎসবমুখর পরিবেশে বরগুনা জেলা প্রশাসন ও টেলিভিশন সাংবাদিক ফোরামের আয়োজনে দিনব্যাপী চলছে “ইলিশ উৎসব”।
আজ বুধবার (০২ অক্টোবর) সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ শেষে বরগুনা সার্কিট হাউজ মাঠে শেষ হয়।
পরে ইলিশ উৎসবের উদ্বোধন করেন বরগুনা-১ আসনের সাংসদ ও মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শমভু। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে আলোচনা সভার মধ্য দিয়ে ইলিশ উৎসবের উদ্বোধনি পর্ব শেষ হয়।
ইলিশ উৎসবকে সামনে রেখে বরগুনা সার্কিট হাউজ মাঠে দিনভর ইলিশের ওপর প্রামান্যচিত্র প্রদর্শণ, সাধারণজ্ঞান প্রতিযোগিতা, ইলিশ বিষয়ক নাটক, পুঁথিপাঠ সবশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে।
এছাড়াও স্বল্পমূল্যে ইলিশ ক্রয় ইলিশের বাহারি খাবারের সমাহার থাকবে ইলিশ উৎসবে। বরগুনা সদরসহ জেলার ছয়টি উপজেলা থেকে জেলেরা উৎসবে অপেক্ষাকৃত কম মূল্যে ইলিশ বিক্রি করেন।
আয়োজকরা জানান, বরগুনার ইলিশকে বিশ্বব্যপী পরিচিতি করে তুলতে ও ইলিশের ভান্ডার হিসেবে খ্যাত বরগুনায় দেশি বিদেশি পর্যটককে ইকোট্যুরিজমে আকৃষ্ট করার পাশাপাশি মৎস্যখাতের উৎপাদনশীলতা বৃদ্ধি, প্রজনন মৌসুমে মা ইলিশ ও জাটকা ইলিশ সংরক্ষণে জনসচেতনতা তৈরির লক্ষেই এ উৎসবের আয়োজন করা হয়েছে।
আলোচনসভায় বক্তৃতা করেন বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ, বরগুনা জেলা চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ মো. জাহাঙ্গীর কবির, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ আবদুর রশিদ মিয়া, জেলা এনজিও ফোরামের সভাপতি আবদুল মোতালেব মৃধা, বরগুনা প্রেসক্লাবের সভাপতি চিত্তরঞ্জন শীল ও জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি মনির হোসেন কামাল প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com