April 20, 2024, 2:09 am

শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি
গৌরনদীতে গাছের সঙ্গে শত্রুতা

গৌরনদীতে গাছের সঙ্গে শত্রুতা

All-focus

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বরিশালের গৌরনদী উপজেলার একটি বাগানের অর্ধশত মেহগনি গাছ লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার সকালে বাটাজোর ইউনিয়নের দক্ষিণ-পশ্চিম পাড়া গ্রামের একটি মেহগনি বাগানে এ ঘটনা ঘটে।

এ সময় বাধা দিতে গিয়ে বাগান মালিক মজিবুর রহমান (৫০) হামলার শিকার হয়েছেন। এ ঘটনায় বেল্লাল সরদার ও তার ছেলে ইউসুফ সরদারের বিরুদ্ধে মঙ্গলবার বাটাজোর ইউপির গ্রাম আদালতে অভিযোগ করেছেন মজিবুর রহমান।

ক্ষতিগ্রস্ত মজিবুর রহমান বলেন, আমরা তিন ভাই ও চার বোন। বাবার মৃত্যুর পরে সব জমিজমা ভাই বোনদের মধ্যে ভাগ বাটোয়ারা করে ভোগ দখল করে আসছেন। বাটাজোর ইউনিয়নের দক্ষিণ-পশ্চিম পাড়া মৌজার বিএস ৩০ নং খতিয়ানের ৮২নং দাগের ৩৩ শতাংশ জমিতে (পৈত্রিকসূত্রে প্রাপ্ত) ৫ বছর পূর্বে আমি মেহগনি বাগান করেছি।

তিনি বলেন, সম্প্রতি সময়ে আমার বড় ভাই আবদুস সোবাহান সরদারের ছেলে বেল্লাল সরদারের (৩৫) নেতৃত্বে আমার পুকুরের মাছ ধরে বিক্রি করে দেয়। এ নিয়ে আমাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। মঙ্গলবার সকালে বড় ভাইয়ের ছেলে বেল্লাল সরদারের নেতৃত্বে ২-৩ জন ধারালো দা ও কুঠার নিয়ে আমার মেহগনি বাগানে হামলা চালায়।

মজিবুর রহমান বলেন, আমি বাধা দিলে তারা আমার ওপর চড়াও হয়। এক পর্যায়ে বাগানের ৪টি ফলজ সুপারি গাছসহ অর্ধশত মেহগনি গাছ কেটে নিয়ে গেছে। গাছের বর্তমান বাজার মূল্য প্রায় ২০-২৫ হাজার টাকা। এ ঘটনায় আমি বাটাজোর ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে মামলা করেছি।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে বেল্লাল সরদার কোনো কথা বলতে রাজি হননি। তবে বেল্লালের বাবা আবদুস সোবাহান সরদার (৬৫) বলেন, মেহগনি বাগানটি ছোট ভাই মজিবুর রহমানের। ছেলে বেল্লাল রাগে গাছ কেটে ফেলেছে।

বাটাজোর ইউপির চেয়ারম্যান আবদুর রব হাওলাদার বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com