February 24, 2020, 10:53 pm

শিরোনাম :
কালিয়াকৈরে মাতৃভাষা দিবস উপলক্ষে প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত কালিয়াকৈর প্রেসক্লাবের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত গাজীপুর মহানগরে ৭০০পিচ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কালিয়াকৈরের মৌচাকে বাস উল্টে নিহত ২ মাতৃভাষা দিবসে গ্রীনলাইফ ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে রক্তের গ্রুপ নির্নয় কালিয়াকৈরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ছাত্রলীগ নেতার অন্যরকম জন্মদিন পালন আব্দুল্লাহ মডেল পাবলিক স্কুল এন্ড কলেজে স্কাউটস এর জনক রবার্ট ষ্টিফেনসন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অফ গিলওয়েল এর কেক কেটে জন্ম বার্ষিকী পালন গাজীপুর মহানগরের খাইলকুর এলাকায় গার্মেন্টস শ্রমিক ধর্ষণের ঘটনায় ৩ জন ধর্ষক কে আটক করেছে গাছা মেট্রো থানা পুলিশ চকরিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলী
গৌরনদীতে গাছের সঙ্গে শত্রুতা

গৌরনদীতে গাছের সঙ্গে শত্রুতা

All-focus

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বরিশালের গৌরনদী উপজেলার একটি বাগানের অর্ধশত মেহগনি গাছ লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার সকালে বাটাজোর ইউনিয়নের দক্ষিণ-পশ্চিম পাড়া গ্রামের একটি মেহগনি বাগানে এ ঘটনা ঘটে।

এ সময় বাধা দিতে গিয়ে বাগান মালিক মজিবুর রহমান (৫০) হামলার শিকার হয়েছেন। এ ঘটনায় বেল্লাল সরদার ও তার ছেলে ইউসুফ সরদারের বিরুদ্ধে মঙ্গলবার বাটাজোর ইউপির গ্রাম আদালতে অভিযোগ করেছেন মজিবুর রহমান।

ক্ষতিগ্রস্ত মজিবুর রহমান বলেন, আমরা তিন ভাই ও চার বোন। বাবার মৃত্যুর পরে সব জমিজমা ভাই বোনদের মধ্যে ভাগ বাটোয়ারা করে ভোগ দখল করে আসছেন। বাটাজোর ইউনিয়নের দক্ষিণ-পশ্চিম পাড়া মৌজার বিএস ৩০ নং খতিয়ানের ৮২নং দাগের ৩৩ শতাংশ জমিতে (পৈত্রিকসূত্রে প্রাপ্ত) ৫ বছর পূর্বে আমি মেহগনি বাগান করেছি।

তিনি বলেন, সম্প্রতি সময়ে আমার বড় ভাই আবদুস সোবাহান সরদারের ছেলে বেল্লাল সরদারের (৩৫) নেতৃত্বে আমার পুকুরের মাছ ধরে বিক্রি করে দেয়। এ নিয়ে আমাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। মঙ্গলবার সকালে বড় ভাইয়ের ছেলে বেল্লাল সরদারের নেতৃত্বে ২-৩ জন ধারালো দা ও কুঠার নিয়ে আমার মেহগনি বাগানে হামলা চালায়।

মজিবুর রহমান বলেন, আমি বাধা দিলে তারা আমার ওপর চড়াও হয়। এক পর্যায়ে বাগানের ৪টি ফলজ সুপারি গাছসহ অর্ধশত মেহগনি গাছ কেটে নিয়ে গেছে। গাছের বর্তমান বাজার মূল্য প্রায় ২০-২৫ হাজার টাকা। এ ঘটনায় আমি বাটাজোর ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে মামলা করেছি।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে বেল্লাল সরদার কোনো কথা বলতে রাজি হননি। তবে বেল্লালের বাবা আবদুস সোবাহান সরদার (৬৫) বলেন, মেহগনি বাগানটি ছোট ভাই মজিবুর রহমানের। ছেলে বেল্লাল রাগে গাছ কেটে ফেলেছে।

বাটাজোর ইউপির চেয়ারম্যান আবদুর রব হাওলাদার বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2019 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com