February 21, 2020, 3:32 pm

শিরোনাম :
গাজীপুর মহানগরে পুলিশের হাতে পাঁচ মাদক ব্যবসায়ী আটক একুশে ফেব্রুয়ারিতে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চায় পরিবার মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে: ওবায়দুল কাদের গুরুদাসপুরে চার মাস পর কবর থেকে লাশ উত্তোলন চকরিয়ায় কাকারা বনবিটের সংরক্ষিত বনাঞ্চল থেকে ২০টি অবৈধ বসতি উচ্ছেদ আগামী তিন মাসের সফরে ইন্ডিয়া যাচ্ছেন সাংবাদিক জাকির হোসেন কালিয়াকৈরে স্কুলছাত্রী অপহরণ, বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কালিয়াকৈরে বাল্য বিবাহ, যৌতুক, নারীর প্রতি সহিংসতা রোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত তরুণ সমাজ সেবক উজ্জ্বল পালের জন্মদিনের শুভেচ্ছা বিশ্বের শান্তি কামনার মধ্য দিয়ে সুন্দরবনে আহমদিয়া মুসলিম জামা’তের আঞ্চলিক জলসা সমাপ্ত
ঢাবির সিনেটের পদও হারালেন শোভন

ঢাবির সিনেটের পদও হারালেন শোভন

ডিএন২৪  ডেস্ক: এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট থেকেও পদত্যাগ করতে হলো ছাত্রলীগের সদ্য পদচ্যুত সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে। আজ বিকাল ৪ টায় তার পক্ষে উপাচার্যের কাছে পদত্যাগপত্র জমা দেন ছাত্রলীগের দপ্তর সম্পাদক আহসান হাবিব ও ডাকসু সদস্য রফিকুল ইসলাম সবুজ।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) মনোনীত শিক্ষার্থীদের পাঁচজন প্রতিনিধি সিনেটের সদস্য। ডাকসুতে নির্বাচিতদের মধ্যে সিনেট সদস্য হয়েছেন তিন জন৷ তারা হলেন সহসভাপতি (ভিপি) নুরুল হক, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী ও সদস্য তিলোত্তমা শিকদার৷ এদের বাইরে তৎকালীন ছাত্রলীগ সভাপতি শোভন ও সংগঠনটির ঢাবি শাখা সভাপতি সনজিত চন্দ্র দাসকেও সিনেটের সদস্য করা হয়।

ডাকসুতে আলোচনা না করেই অনির্বাচিত এই দুজনকে সিনেটে ছাত্র প্রতিনিধি করায় তখন ক্ষোভ প্রকাশ করেছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।

চাঁদাবাজিসহ নানা অনিয়মের অভিযোগে গত ১৪ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগের শীর্ষ পদ থেকে অপসারণ করা হয় শোভন ও রব্বানীকে।

সবশেষ ডাকসু নির্বাচনে শোভন ভিপি প্রার্থী হলেও কৃতকার্য হতে পারেননি। পরবর্তীতে ডাকসু থেকে যে পাঁচজনকে সিনেটে মনোনয়ন দেয়া হয় তার মধ্যে শোভনও ছিলেন। ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বের পদ হারানোর পর সেই সিনেট সদস্য থেকে পদত্যাগ করলেন তিনি।

এদিকে দুপুরে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে শোভন- রাব্বানীর পদত্যাগ দাবি করেন প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক ও ছাত্র ইউনিয়ন সভাপতি মেহেদী হাসান নোবেল।

ওই সংবাদ সম্মেলনে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, বিপ্লবী ছাত্রমৈত্রীর নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।  

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2019 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com