September 17, 2019, 9:42 am

উত্তরা-গাজীপুর রুটে হবে ১০ লেনের ফ্লাইওভার

উত্তরা-গাজীপুর রুটে হবে ১০ লেনের ফ্লাইওভার

দেশের প্রথম ১০ লেন ফ্লাইওভারের ঘোষণা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বেলা ১১টায় গাজীপুরে সড়ক পরিদর্শনে গিয়ে তিনি এই ঘোষণা দেন।

গাজীপুর থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (উত্তরা) পর্যন্ত ২০ কিলোমিটার দীর্ঘ সড়কের টঙ্গী বাজারে হবে এই ১০ লেনের ফ্লাইওভার।
কাদের জানান, ২০২১ সালের জুন মাসে গাজীপুর থেকে বিমানবন্দর পর্যন্ত ২০ কিলোমিটার র‌্যাপিড বাস ট্রান্সপোর্ট বা বিআরটি নির্মাণ শেষ হবে।

মূলত গণপরিবহনকে গতিশীল করতে গাজীপুর ও হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যে বাস ট্রান্সপোর্ট বা বিআরটি লাইন প্রকল্প শুরু হয় ২০১২ সালে। এ পর্যন্ত প্রকল্পটির কাজ হয়েছে মাত্র ২০ শতাংশ।

প্রকল্পের মধ্যে রয়েছে ২৫টি বিআরটি স্টেশন, গাজীপুরে ডিপো, গাজীপুর এবং বিমানবন্দরে দুটি টার্মিনাল, ছয়টি উড়াল সেতু, ৫৬ কিলোমিটার সংযোগ সড়কের উন্নয়ন, ২০ দশমিক ৫ কিলোমিটার ফুটপাতের উন্নয়ন, ২৪ কিলোমিটার পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন এবং ১০টি কাঁচাবাজার নির্মাণ।

এদিকে বিএনপি কোনো মহাসড়ক তৈরি করেনি, তাই টোল সম্পর্কে তাদের কোনো ধারনাও নেই। তারা সরকারের উন্নয়নকে দেখতে পায় না বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com