April 18, 2024, 6:52 am

শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি
জিয়া অবৈধ হলে আওয়ামী লীগও অবৈধ – রিজভী

জিয়া অবৈধ হলে আওয়ামী লীগও অবৈধ – রিজভী

স্টাফ রিপোর্টার

আওয়ামী লীগকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান নতুন জন্ম দিয়েছিলো মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, তিনি যদি অবৈধ হন তাহলে আওয়ামী লীগও অবৈধ, আজকে প্রধানমন্ত্রীও অবৈধ। সোমবার (০৯ সেপ্টেম্বর) বিকেলে জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে আয়োজিত র‌্যালির আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি একথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, মিডনাইট নির্বাচনের প্রধানমন্ত্রী সংসদে বলেছেন যে, জিয়াউর রহমান অবৈধ প্রেসিডেন্ট ছিলেন। কেনো অবৈধ? এটার কোনো ব্যাখ্যা দেননি। আওয়ামী লীগ বিলুপ্ত হয়ে বাকশাল হয়েছিলো, সেই বাকশাল থেকেই আওয়ামী লীগের জন্ম হয়েছিলো। তখন একটি আইন হয়েছিলো পলিটিক্যাল পার্টি রেগুলেশন। সেখানে আওয়ামী লীগের একজন নেতা দরখাস্ত করে আবার বাকশাল থেকে আওয়ামী লীগে ফিরে এসেছিলেন। এটা তো জিয়াউর রহমানের সময়। জিয়াউর রহমান প্রেসিডেন্ট, তার আইন। তার আইনের আওয়ামী লীগ বাকশাল থেকে আবারো আওয়ামী লীগের পুনরুজ্জীবন ঘটেছিলো। আওয়ামী লীগকে নতুন জন্ম দিয়েছিলো জিয়াউর রহমান। তিনি যদি অবৈধ হন, অবৈধ আওয়ামী লীগ, আজকে প্রধানমন্ত্রী তিনিও অবৈধ। কারণ ওই আইন তো করেছিলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান।

রিজভী বলেন, সংসদে শেখ হাসিনা আবোল-তাবোল কথা বলেছেন। আসলে যারা গণতন্ত্র হত্যা করে, বাকশাল করে, সংবাদপত্র বন্ধ করে, বিরোধী দল ও মত প্রকাশের স্বাধীনতাকে হত্যা করে তারা কী বৈধ? আজকে এতো সাংবাদিক, পত্র-পত্রিকা-টেলিভিশন, এর জন্ম দিয়েছেন জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র দিয়ে। জিয়াউর রহমান বৈধতা, গণতন্ত্র ও মুক্ত মনে কথা বলা এবং সংবাদপত্রের স্বাধীনতার প্রতীক।

এসময় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসও বক্তব্য রাখেন। শোভাযাত্রাটি কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে কাকরাইল মোড় ঘুরে ফের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। সংগঠনের নেতা-কর্মীরা খালেদা জিয়ার মুক্তি সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে শোভাযাত্রায় অংশ নেন।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com