September 17, 2019, 9:42 am

সাত দফা দাবিতে আমতলী সরকারি কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন

সাত দফা দাবিতে আমতলী সরকারি কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন

বরগুনা সংবাদদাতাঃ
বরগুনা আমতলী সরকারি কলেজে ছাত্রাবাস ও কলেজ ক্যান্টিনে ব্যবস্থা, কলেজের রাস্তা মেরামত ও পরিষ্কার পরিচ্ছন্ন টয়লেটের ব্যবস্থা করাসহ সাত দফা দাবিতে মানববন্ধন করেছে আমতলী সরকারি কলেজের শিক্ষার্থীরা। রবিবার (৮সেপ্টেম্বর) সকাল ১০ টায় আমতলী সরকারি কলেজের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে কলেজের দ্বাদশ শ্রেণীর একাধিক ছাত্র-ছাত্রী ব‌লেন, আমাদের কলেজে শিক্ষার্থীদের থাকার জন্য ছাত্রাবাস নেই, যাতায়াতের জন্য সুব্যবস্থা নেই, কলেজ ক্যাম্পাসে ক্যান্টিনের ব্যবস্থা নেই। অথচ সরকারি কলেজের শিক্ষার্থী হিসেবে আমাদের এগুলো পাওয়ার কথা ছিলো।

কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী পূজা দাস বলেন, আমরা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, আপনি একজন মানবতা দরদী ও শিক্ষা অনুরাগী মানুষ। শিক্ষার্থীদের কষ্ট আপনি নিশ্চয়ই বুঝতে পারেন। তাই আমাদের সাত দফা দাবি পূরণে আপনার সুদৃষ্টি কামনা করছি।

কলেজের দ্বাদশ শ্রেণি শিক্ষার্থী ঝর্না রানী বলেন, আমাদের অনেক শিক্ষার্থী দূর-দূরান্ত থেকে কলেজে পড়তে আসে। অনেক সময় সঠিক সময়ে ক্লাসে উপস্থিত হতে পারে না। যদি কলেজর ছাত্র-ছাত্রীর জন্য বাস ও থ্রি হুইলার ( মাহিন্দ্রা) শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা এবং যাতায়াতের জন্য বাসের ব্যবস্থা করা হয় তবে সেটা দূর-দূরান্তের সকল শিক্ষার্থীদের জন্য সুবিধা হয়।

কলেজের আরেক শিক্ষার্থী ইমরান হোসেন বলেন, কলেজ ক্যাম্পাসে কলেজ চলাকালীন বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা, অত্র কলেজের শিক্ষার্থীদের ইউনিফর্ম আইডি কার্ড পরিহিত অবস্থায় কলেজে অনুরোধ জানান। তিনি আরো বলেন, আমাদের কলেজ নামেই সরকারি কিন্তু সরকারি কলেজ হিসেবে যেসব সুযোগ-সুবিধা পাওয়ার কথা আমরা সেগুলো থেকে আমরা বঞ্চিত।

শিক্ষার্থীদের সাত দফা দাবিগুলো হলোঃ- ১.কলেজে নবীন বরণ, ২.ছাত্রাবাস ও ক্যান্টিনের ব্যবস্থা, ৩. কলেজের রাস্তা মেরামত ও পরিষ্কার-পরিচ্ছন্ন টয়লেটের ব্যবস্থা, ৪. বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান ও শিক্ষা সফর, ৫. রোভার স্কাউট চালু করা, ৬. কলেজের অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থা করা। এ মানববন্ধনে কলেজের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com