April 19, 2024, 7:42 am

শিরোনাম :
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি
বরিশালে বিভাগ প্রতিষ্ঠার ২৯ বছর পর শ্রম আদালত বসছে

বরিশালে বিভাগ প্রতিষ্ঠার ২৯ বছর পর শ্রম আদালত বসছে

ডিএন২৪ ডেস্ক: বিভাগ প্রতিষ্ঠার ২৯ বছর পরে বরিশালে শ্রম আদালত প্রতিষ্ঠিত হতে যাচ্ছে। এরফলে শ্রম আইনে দায়ের হওয়া মামলা নিষ্পত্তিতে গোটা দক্ষিণাঞ্চলের বিচার প্রার্থী শ্রমিক-কর্মচারীদের আর খুলনাতে ছুটতে হবে না। আইন মন্ত্রণালয় ইতোমধ্যে বরিশাল শ্রম আদালতের জন্য চেয়ারম্যান পদমর্যাদায় একজন বিচারক নিয়োগ দিয়েছেন বলে জানা গেছে। বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইবুনাল-২’এর বিজ্ঞ বিচারক বেগম শাহনাজ সুলতানা বরিশাল শ্রম আদালতের প্রথম চেয়ারম্যান হিসেবে নিয়োগ লাভ করেছেন। তিনি জেলা ও দায়রা জজ পদধারী । তবে কবে নাগাদ এ আদালতের কার্যক্রম শুরু হবে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

শ্রম মন্ত্রাণালয়ের আওতাধীন কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের বরিশালের উপ মহা পরিদর্শক এ বিভাগীয় সদরে শ্রম আদালত স্থাপনের সত্যতা নিশ্চিত করেছেন। মন্ত্রণালয় থেকে তার দপ্তরে প্রেরিত একটি চিঠির মাধ্যমে তিনি বিষয়টি জানতে পেরেছেন বলে জানিয়েছেন। তবে অন্যান্য জনবল এখনও নিয়োগ দেয়া হয়নি। আদালত স্থাপনের স্থানও নির্ধারন হয়নি।

বর্তমানে বরিশালে শ্রম ও কলকারখানা দপ্তরে দায়ের হওয়া ৫০টি মামলা খুলনা শ্রম আদালতে বিচারধীন রয়েছে। তবে আইন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে চলমান মামলাগুলোর নিস্পতি খুলনা শ্রম আদালতেই হবে বলে উলে­খ করা হয়েছে। বরিশালে শ্রম আদালতের কার্যক্রম শুরুর পর নতুন মামলার নিষ্পত্তি হবে বলে জানিয়েছে আইন মন্ত্রনালয়।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com