September 17, 2019, 9:46 am

এম সাইফুর রহমানের দশম মৃত্যুবার্ষিকী কাল

এম সাইফুর রহমানের দশম মৃত্যুবার্ষিকী কাল

সিলেট প্রতিনিধি

সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের দশম মৃত্যুবার্ষিকী কাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর)। বরেণ্য এই রাজনীতিবিদের স্মরণে ‘মরহুম এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ’ আয়োজন করেছে খতমে কোরআন, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের।

বৃহস্পতিবার বিকেল ৩টায় নগরীর রিকাবীবাজার কবী নজরুল অডিটোরিয়ামে এম সাইফুর রহমানের জীবন ও কর্ম বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও বিশিষ্ট কলামিস্ট ড. আসিফ নজরুল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ‘মরহুম এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের আহবায়ক সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। আলোচনা সভায় সিলেটবাসীকে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন স্মৃতি পরিষদের আহবায়ক সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

মরহুম এম সাইফুর রহমান বাণিজ্যমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী ও একাধিকবার অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তাঁর রাজনৈতিক জীবন শুরু হয় ১৯৭৬ সালে জিয়াউর রহমান সরকারের বাণিজ্য উপদেষ্টা হিসেবে। তিনি ১৯৭৯ সালে মৌলভীবাজার-৩ আসন থেকে সাংসদ নির্বাচিত হন। ১৯৯৬ সালে ষষ্ঠ ও সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসন এবং ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ ও সিলেট-১ আসন থেকে নির্বাচিত হন। অর্থমন্ত্রী হিসেবে সংসদে ১২ বার বাজেট উপস্থাপন করেন তিনি। ২০০৯ সালের ৫ সেপ্টেম্বর ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া এলাকায় এক সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com