March 29, 2024, 3:13 pm

শিরোনাম :
২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের ধরে রাখতে হবে: সাহাদাত হোসেন রনি ৭ মার্চের ভাষণ সমগ্র বিশ্ববাসীর জন্য ঐতিহাসিক ভাষণ: সাহাদাত হোসেন রনি একুশের মূল চেতনা আমাদের তরুণ প্রজন্মকে ধারণ করতে হবে: সাহাদাত হোসেন রনি একুশ আমাদের চেতনা, একুশ আমাদের বিশ্বাস: সাহাদাত হোসেন রনি স্বাধীনতার পূর্ণতার দিন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন: সাহাদাত হোসেন রনি কক্সবাজার ১ আসনে নিশ্চিত পরাজয় জেনে শেষ মূহুর্তে জাফর আলমের ভোট বর্জনের ঘোষণা বাঙালি জাতির আস্থার নাম হলো ছাত্রলীগ: সাহাদাত হোসেন রনি সবাইকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন সাহাদাত হোসেন রনি চৌদ্দগ্রামে বিএনএফের প্রার্থী জসিম উদ্দিনের ব্যাপক গণ সংযোগ
চকরিয়ায় ৮ম শ্রেণী পড়ুয়া এক ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করলো প্রশাসন

চকরিয়ায় ৮ম শ্রেণী পড়ুয়া এক ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করলো প্রশাসন

এম, রিদুয়ানুল হক, কক্সবাজারঃ
চকরিয়ায় ৮ম শ্রেণী পড়ুয়া এক ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করলো প্রশাসন। পহেলা সেপ্টেম্বর রবিবার দুপুরে উপজেলার ফাঁসিয়াখালীর উত্তর ঘুনিয়াস্থ মেয়ের বাড়িতে তথ্য অফিসের কর্মকর্তা উপস্থিত হয়ে এ বাল্যবিয়ে বন্ধ করেন।

জানাগেছে, রবিবার দুপুরে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের উত্তর ঘুনিয়াস্থ মেয়ের বাড়িতে চকরিয়া উপজেলা তথ্য কেন্দ্র কর্মকর্তা মাসুদা আক্তারের নেতৃত্বে তথ্য অফিসের সহকারী টুম্পা নাথ ও রুমাইনা জন্নাত উক্ত বাল্যবিবাহ বন্ধ করেন।

চকরিয়া উপজেলা তথ্য কর্মকর্তা মাসুদা আক্তার জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতর ফাঁসিয়াখালী ইউনিয়নের উত্তর ঘুনিয়ার বাসিন্দা দেলোয়ার হোসেনের মেয়ে ও দিগরপানখালী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীতে পড়ুয়া ছাত্রীর সাথে একই এলাকার বদিউল আলমের ছেলে মো. সাগর এর সাথে আগামী সোমবার বিয়ের দিন ধার্য্য ছিল এবং রবিবার রাতে মেহেদী সজ্জার আয়োজনও শেষ পর্যায়ে।

তিনি বলেন, বিষয়টি চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান স্যারকে অবগত করি। তিনি আমাদের নির্দেশ দেন দ্রুত উক্ত বিবাহ বন্ধ করে দিতে। ইউএনও স্যারের নির্দেশে আমরা স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরীকে সাথে নিয়ে মেয়ে ও ছেলের বাড়িতে যায়। তাদের উভয় পক্ষের অভিভাবককে বাল্যবিয়ের সুফল-কুফল সম্পর্কে অবগত করলে তারা বিয়ে দেবে না বলে জানালে তাদের ইউএনও স্যারের কাছে নিয়ে আসি।

এবিষয়ে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন তথ্য অফিসের কর্মকর্তা মাসুদা আক্তার বাল্যবিয়ের বিষয়টি জানানোর পর তাদেরকে ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করতে বলি এবং দুপক্ষের অভিভাবকদের উপজেলা কার্যালয়ে নিয়ে আসার জন্য নির্দেশ প্রদান করি। পরে মুছলেখা নিয়ে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2020 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com