November 19, 2019, 11:48 pm

শিরোনাম :
চকরিয়ার ইউএনও শুধু প্রশাসক নন, একজন শিক্ষকও

চকরিয়ার ইউএনও শুধু প্রশাসক নন, একজন শিক্ষকও

এম, রিদুয়ানুল হক, চকরিয়াঃ

প্রশাসনিক কাজের পাশাপাশি বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষকতা করছেন চকরিয়ার ইউএনও নুরুদ্দীন মো. শিবলী নোমান। নিজেই রুটিন করে উপজেলার ১৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রতিটি স্কুল-কলেজে ক্লাস নিচ্ছেন তিনি। বর্তমানে চকরিয়াবাসির মুখে প্রচারিত হচ্ছে একটি উক্তি- “চকরিয়ার ইউএনও শুধু প্রশাসক নন, একজন শিক্ষকও।”

তিনি সময় পেলেই ক্লাস নিতে ছুটে যান বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে। তিনি মনে প্রাণে বিশ্বাস করেন – সুশিক্ষা ছাড়া কোনো জাতী কোথাও মাথা উঁচু করে দাঁড়াতে পারেন না। পাশাপাশি বর্তমান সরকারের শিক্ষানীতিকে জনগণের কাছে পৌঁছে দেয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। কারণ বর্তমান সরকার শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছে গ্রামে-গঞ্জে। শিক্ষার গুরুত্বকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিতে বদ্ধপরিকর বর্তমান সরকার। তার ধারাবাহিকতায় ইউএনও শিবলী নোমান শিক্ষার আলো নিয়ে ছুটে বেড়াচ্ছেন চকরিয়া উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে।

নিজের ব্যক্তিগত পরিকল্পনায় প্রতিদিন একেকটি শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস নেন তিনি। এর ধারাবাহিকতায় ২৮ (আগস্ট) বুধবার সকালে ছুটে যান চকরিয়া সরকারি (পাইলট) উচ্চ বিদ্যালয়ে। ঐ বিদ্যালয়ে পৌঁছে শিক্ষকদের সাথে বিবিধ বিষয়ে কথা বলেন এবং বিভিন্ন শ্রেণিতে নিজেই ক্লাস নেন। পুরো ক্লাসে শিক্ষার্থীদের বিভিন্ন অজানা বিষয়ের উত্তর দেন তিনি।

ইউএনও নুরুদ্দীন মো. শিবলী নোমান বলেন, আমি শিক্ষকতা পেশাকে সর্বোচ্চ সম্মান দিয়ে থাকি। তাই আমি প্রতিনিয়ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস নিতে ঘুরে বেড়াই। প্রশাসনিক কাজের বাইরে রুটিন করে স্কুল-কলেজে নিয়মিত ক্লাস নিচ্ছি। অর্জিত জ্ঞান বিতরণ করে মনে শান্তি পাই।

তিনি আরো বলেন- পাঠ্যবইয়ের বাইরে বাল্যবিয়ে, ইভটিজিং ও মাদকের কুফল সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করার চেষ্টা করি। এসময় স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এনামুল হক তাঁর সাথে ছিলেন। তিনি বলেন, স্কুল-কলেজে গিয়ে পাঠদান করা ইউএনও স্যারের ব্যতিক্রমী উদ্যোগ। এতে শিক্ষার্থীরা উপকৃত হবে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.




© All rights reserved © 2019 districtnews24.Com
Design & Developed BY districtnews24.Com